ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

জ্বালানি হোক নবায়নযোগ্য,পৃথিবী গড়ি বাসযোগ্য

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, মে ১৮, ২০২৪
জ্বালানি হোক নবায়নযোগ্য,পৃথিবী গড়ি বাসযোগ্য

পাথরঘাটা (বরগুনা): জ্বালানি হোক নবায়নযোগ্য, পৃথিবী গড়ি বাসযোগ্য, বাতাস-পানি-সূর্য হলো শক্তি, নবায়নযোগ্য জ্বালানিতেই মুক্তি। নবায়নযোগ্য শক্তি, আনবে বিশ্বের মুক্তি, সুন্দর ভবিষ্যতের অঙ্গীকার, নবায়নযোগ্য জ্বালানিতে রূপান্তর।

কয়লাতে ময়লা ভরা, বিশ্ব হোক জীবাশ্ম জ্বালানি ছাড়াসহ নানা স্লোগানে জীবাশ্ম জ্বালানিমুক্ত একটি ভবিষ্যতের লক্ষ্যে শতভাগ নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার নিশ্চিতের আহ্বানে ফ্যামিলি সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৮ মে) এপিএমডিডি, ধরিত্রী রক্ষায় আমরা (ধরা), ওয়াটারকিপার্স বাংলাদেশের সহযোগিতায় এবং পাথরঘাটা উপকূল সুরক্ষা আন্দোলন বাস্তবায়নে পাথরঘাটা উপজেলা পরিষদ থেকে শুরু করে ৩ কিলোমিটার সাইকেল র‌্যালি হয়। র‌্যালিতে শতাধিক মানুষ অংশগ্রহণ করে।  

পরে পাথরঘাটা শেখ রাসেল স্কয়ার চত্বরে আলোচনা সভা হয়। এ সময় বক্তব্য দেন- পাথরঘাটা উপকূল সুরক্ষা আন্দোলনের সমন্বয়ক শফিকুল ইসলাম খোকন, সিসিডিবির উপজেলা সমন্বয়কারী সুব্রত মিস্ত্রী।  

তরুণদের উদ্দেশ্যে তারা বলেন, তরুণদের এখন থেকেই জীবাশ্ম জ্বালানি প্রতিরোধ করে নবায়নযোগ্য জ্বালানিতে উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে।  

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, মে ১৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad