ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

পেট্রাপোলে আটকে আছে প্রায় ৭০০ পাসপোর্টধারী যাত্রী 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, মে ১৮, ২০২৪
পেট্রাপোলে আটকে আছে প্রায় ৭০০ পাসপোর্টধারী যাত্রী 

বেনাপোল (যশোর): ভারতের লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে হুট করে বন্দর দিয়ে যাতায়াত বন্ধ করে দেওয়ায় প্রায় ৭০০ বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী আটকা পড়েছে ভারতের পেট্রাপোল বন্দর এলাকায়। এতে চরম ভোগান্তিতে পড়ছে এসব যাত্রীরা।

শনিবার (১৮ মে) সকাল থেকে এসব পাসপোর্টধারী যাত্রী বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় রয়েছে বন্দর এলাকায়।

ভারতের পেট্রাপোল বন্দর এলাকায় আটকে পড়া বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী শাওন মোবাইল ফোনে জানান, তিনি তার পরিবার নিয়ে ট্যুরিস্ট ভিসায় ভারত গিয়েছিলেন। আজ সকালে তারা বাংলাদেশে প্রবেশের জন্য পেট্রাপোল বন্দরে এলে জানতে পারেন চিকিৎসা ভিসা ছাড়া কাউকে যেতে দেওয়া হবে না। ভারত সরকার হুট করে এমন সিদ্ধান্ত নেওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন তারাসহ প্রায় ৭০০ বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী।

তিনি আরও জানান, সেখানে আটকে পড়া অনেক পাসপোর্টধারী যাত্রী ট্যুরিস্ট ভিসায় ভারতে চিকিৎসা করাতে গিয়েছিলেন। এখন চিকিৎসা শেষ করে দেশে ফিরতে পারছেন না তারা। এছাড়া অনেক পাসপোর্টধারী যাত্রীর কাছে টাকাও শেষ হয়ে এসেছে। তারা যদি আজ দেশে ফিরতে না পারেন তাহলে তাদের অনাহারে রাস্তায় থাকতে হবে বলে তিনি জানান।  

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম জানান, ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ শুধু চিকিৎসা ভিসায় যারা ভারতে গিয়েছিলেন তাদের বাংলাদেশে ফিরতে দিচ্ছে। এছাড়া ট্যুরিস্ট ভিসায় গিয়ে সেখানে আটকে পড়া বাংলাদেশিরা যাতে দেশে ফিরতে পারেন সেজন্য তারা ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছেন বলে তিনি জানান।  

উল্লেখ্য, ভারতের লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে গতকাল ১৭ মে সন্ধ্যা থেকে ২০ মে পর্যন্ত তিনদিন বেনাপোল বন্দর দিয়ে ট্যুরিস্ট ও ব্যবসায়ী ভিসায় ভারত ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে সেদেশের নির্বাচন কমিশন।  

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, মে ১৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।