ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঘূর্ণিঝড় রিমাল: বরগুনায় বিদ্যুৎ-বিচ্ছিন্ন ১২ লাখ মানুষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, মে ২৭, ২০২৪
ঘূর্ণিঝড় রিমাল: বরগুনায় বিদ্যুৎ-বিচ্ছিন্ন ১২ লাখ মানুষ সংগৃহীত ছবি

বরগুনা: ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে উপকূলীয় অঞ্চল বরগুনার বিভিন্ন স্থানে বৈদ্যুতিক লাইনে গাছ উপড়ে পড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন অন্তত ১২ লাখ মানুষ।

সোমবার (২৭ মে ) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা প্রশাসকের কার্যালয়ে কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা।

ঘূর্ণিঝড় রিমাল উপকূলীয় অঞ্চল অতিক্রম করলেও এর প্রভাব এখনও রয়েছে। রোববার (২৬ মে) রাত থেকেই দমকা ঝোড়ো হাওয়ার সঙ্গে গুঁড়ি গুঁড়ি ও মাঝারি বৃষ্টি অব্যাহত রয়েছে। বিভিন্ন স্থানে বৈদ্যুতিক লাইনে গাছপালা উপড়ে পড়ায় বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।

জানা গেছে, জেলায় প্রায় ১২ লাখ মানুষের বসবাস। এরমধ্যে বেশিরভাগ মানুষ পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন। ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে রোববার রাতে বরগুনা সদরসহ ছয়টি উপজেলা ও চারটি পৌরসভাগুলোতে বিদ্যুৎ আসা-যাওয়ার মধ্যে ছিল। জেলা শহরে মধ্যরাত পর্যন্ত বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক থাকলেও তারপর থেকে বেশিরভাগ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। দমকা ও ঝোড়ো হাওয়ায় বিদ্যুতের লাইনে গাছপালা উপড়ে পড়ায় এই পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বরগুনা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মো. আরব আলী শেখ বলেন, রোববার দুপুর থেকেই ঝোড়ো হাওয়ায় বিদ্যুতের সংযোগ ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে রাত থেকে পুরোপুরি সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। আবহাওয়া অনুকূলে এলে সংযোগ সচল করতে কাজ শুরু হবে।

বাংলাদেশ সময়: ঘণ্টা, মে ২৭, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।