ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

সেই সংগ্রামী সেলিনার জন্য উপহার পাঠিয়েছেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, মে ২৯, ২০২৪
সেই সংগ্রামী সেলিনার জন্য উপহার পাঠিয়েছেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান

শরীয়তপুর: শরীয়তপুর জেলার বিলাসখান গ্রামের সংগ্রামী নারী সেলিনা বেগমকে স্বাবলম্বী করতে উদ্যোগ নিয়েছেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান।  

সেলিনা বেগম শরীয়তপুরের সেই সংগ্রামী নারী, যিনি স্বামীর মৃত্যুর পর সাত কন্যা সন্তান নিয়ে দুর্বিষহ জীবনযাপন করে আসছেন।

সম্প্রতি সংবাদ সূত্রে পরিবারটির কষ্টের কথা জানতে পারেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান। উপার্জনক্ষম কোনো ব্যক্তি না থাকায় কষ্টে দিন কাটানো পরিবারটির জন্য মানবিক উদ্যোগ নিয়েছেন তিনি। বসুন্ধরা ফুডের পক্ষ থেকে পরিবারটির কাছে পৌঁছে দেওয়া হয়েছে খাদ্য সামগ্রী এবং বাছুরসহ একটি গাভী।  

বুধবার (২৯ মে) তার বাড়িতে গিয়ে বাছুরসহ গাভীটি সেলিনা বেগমকে দেন বসুন্ধরা ফুডের ডেপুটি সেলস ম্যানেজার জিল্লুর রহমান ও ফরিদপুরের পরিবেশক নাজমুল আলম।

জেলা শহরের পৌর এলাকার বিলাসখান গ্রামে চার মেয়েকে নিয়ে বাস করেন সেলিনা বেগম। উপার্জনক্ষম স্বামী কয়েক মাস রোগে ভুগে মারা গেলে মহাবিপদের পড়েন তিনি। জরাজীর্ণ ঘরে চার মেয়েকে নিয়ে থাকেন, প্রতিবেশীদের সহযোগিতায় চলে তাদের আহার।

সংবাদ প্রতিবেদনে জানা যায়, পুত্র সন্তানের আশায় সাত মেয়ের জন্ম দেন সেলিনা বেগম ও হাকিম ব্যাপারী দম্পতি। কষ্ট করে অল্প বয়সে তিন মেয়েকে বিয়ে দিয়েছেন। এখন ছোট ছোট চার মেয়েকে নিয়ে থাকেন জরাজীর্ণ একটি ঘরে। বিয়ের পর তিন মেয়ে জামাই নিয়ে এসে ভাঙা ঘরে থাকতে পারেন না, তাই তারা আসেনও না।

গুরুতর অসুস্থ হয়ে চার মাসের মাথায় মারা যান হাকিম ব্যাপারী। শরীয়তপুর পৌরসভার দুই নম্বর ওয়ার্ডের বিলাসখান গ্রামের ঝুপড়ি ঘরে জান্নাত, পুতুল, টিয়া ও আয়শা– এ চার মেয়েকে নিয়ে বাস করেন সেলিনা।  

প্রতিবেশী ও চারপাশের মানুষের সাহায্যই তাদের একমাত্র বেঁচে থাকার উপায়।  

উপহার হিসেবে বাছুরসহ গাভী ও খাদ্য সামগ্রী পেয়ে সেলিনা বেগম বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যানের জন্য দোয়া ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, মে ২৯, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ