ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

৫০০ টাকার লোভে শিশুকে ব্রহ্মপুত্রে ধাক্কা, ২০ দিন পর ভেসে উঠলো লাশ  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, মে ৩০, ২০২৪
৫০০ টাকার লোভে শিশুকে ব্রহ্মপুত্রে ধাক্কা, ২০ দিন পর ভেসে উঠলো লাশ  

জামালপুর: জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় মাত্র ৫০০ টাকার জন্য পাঁচ বছর বয়সী শিশু মুজাহিদকে ধাক্কা দিয়ে ব্রহ্মপুত্র নদে ফেলে দেয় শামীম হোসেন (১৫) নামের এক কিশোর। ঘটনার ২০ দিন পর নদে শিশুটির মরদেহ ভেসে ওঠে।

 

বৃহস্পতিবার (৩০ মে) সকাল ৯ টার দিকে উপজেলার চরআমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ী এলাকার পাটাধোয়া পাড়ায় নদে শিশুটির মরদেহ ভাসতে দেখেন স্থানীয়রা। পরে পুলিশ ১১টার দিকে মরদেহটি উদ্ধার করে।  

নিহত শিশু মুজাহিদ উপজেলার চরআমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ী এলাকার বাবুল আক্তারের ছেলে। অভিযুক্ত শামীম একই এলাকার রফিকুল ইসলামের ছেলে।

গত ১০ মে দুপুরে পাটাধোয়া পাড়ায় ধাক্কা মেরে মুজাহিদকে নদে ফেলে দেয় শামীম। ঘটনা জানাজানি হলে জড়িত থাকার সন্দেহে ১১ মে শামীমকে গ্রেপ্তার করে আদালত পাঠায় পুলিশ।  

পুলিশ ও স্থানীয়রা জানায়, মুজাহিদ তার বাবা-মায়ের অগোচরে ৫০০ টাকার একটি নোট নিয়ে বাড়ির পাশের এক দোকানে যায়। সে সময় অভিযুক্ত শামীম মুজাহিদের টাকা হাতিয়ে নেওয়ার পরিকল্পনায় বেড়ানোর কথা বলে ব্রহ্মপুত্র নদের পাড়ে নিয়ে যায়।  

পরে মুজাহিদের কাছ থেকে শামীম জোরপূর্বক টাকা কেড়ে নিয়ে তাকে ধাক্কা দিয়ে নদে ফেলে দেয়। এরপর থেকে মুজাহিদ নিখোঁজ হয়। ২০ দিন পর সেই নদের ধাক্কা দিয়ে ফেলে দেয়ার স্থানেই শিশুটির মরদেহ ভেসে উঠে।  

দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস বলেন, আজ সকালে মরদেহ নদে ভাসতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য পাঠানোর প্রক্রিয়া চলছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করেছে নিহত শিশুর পরিবার। ঘটনার পর দিন শামীম নামের একজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, মে ৩০, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।