ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

শিবচরে দুর্বৃত্তের হামলায় ইউপি চেয়ারম্যানসহ আহত ৩, আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, মে ৩১, ২০২৪
শিবচরে দুর্বৃত্তের হামলায় ইউপি চেয়ারম্যানসহ আহত ৩, আটক ১

মাদারীপুর: জেলার শিবচরে দুর্বৃত্তের হামলায় কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ তিনজন আহত হয়েছেন। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

 

বৃহস্পতিবার (৩০ মে) বিকেলে শিবচর পৌরসভার কেরানীবাট এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে রাতেই একজনকে আটক করেছে।

হামলায় আহতরা হলেন- কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান মাদবর, কুতুবপুর ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য লুৎফর রহমান ও চেয়ারম্যানের সহযোগী সোহরাব হাওলাদার।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে ব্যক্তিগত কাজ শেষে দলীয় নেতাকর্মীদের সঙ্গে শিবচর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের শিবচর বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি বাচ্চু খলিফার বাড়ির সামনে আলাপ করছিলেন চেয়ারম্যান আতিকুর রহমান মাদবর। এ সময় আতিক ও তার সহযোগীদের ওপর অতর্কিত হামলা চালায় একদল অস্ত্রধারী সন্ত্রাসী। এ সময় হামলায় ইউপি চেয়ারম্যান, ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য লুৎফর রহমান ও আতিকের সহযোগী সোহরাব হাওলাদার আহত হন।  চেয়ারম্যান ও তার সহযোগীদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে পালিয়ে যায় হামলাকারীরা। হামলায় চেয়ারম্যানের মাথায় ও চোখে আঘাত প্রাপ্ত হয়েছেন। পরে খবর পেয়ে আহত চেয়ারম্যানের এলাকার প্রায় হাজারও লোকজন ঘটনাস্থলে জড়ো হন।  

এই ঘটনায় পুরো এলাকাজুড়ে উত্তেজনা বিরাজ করছে। বাড়ানো হয়েছে পুলিশি টহল। রাতে কয়েকশ নেতাকর্মী মহড়া দিয়ে আহত চেয়ারম্যানকে বাড়ি নিয়ে যান। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে রাতেই নাহিদ নামের একজনকে আটক করেছে। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা পরিষদের চেয়ারম্যান মুনীর চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুব্রত কুমার গোলদারসহ প্রশাসন ও রাজনৈতিক নেতারা।

আতিক মাদবরের ভাই রায়হান মাদবর জানান, আমার ভাইয়ের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। চেয়ারম্যানের মাথায় ব্যান্ডেজ করা হয়েছে। তাকে চিকিৎসা দিয়ে বাসায় নিয়ে আসা হয়েছে।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার গোলদার বলেন, চেয়ারম্যানসহ তার সহযোগীদের ওপর হামলার ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করায় পুলিশ মোতায়েন করা হয়েছে। অভিযান চালিয়ে ইতোমধ্যে একজনকে আটক করা হয়েছে। বাকিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে। এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, মে ৩১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।