ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

কামবালাই দ্বাদশ সংসদ নির্বাচনের শ্রেষ্ঠ ভোটার: নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, জুন ২, ২০২৪
কামবালাই দ্বাদশ সংসদ নির্বাচনের শ্রেষ্ঠ ভোটার: নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ

দিনাজপুর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-২ আসনের নৌকার মাঝি খালিদ মাহমুদ চৌধুরীর নির্বাচনী প্রচারণায় পাঁচ টাকা উপহার দেওয়া ৯২ বছর বয়সী কামবালাকে একটি ঘর বানিয়ে দেওয়া হয়েছে।  
 
রোববার (২ জুন) বেলা সাড়ে ১১টায় দিনাজপুরের বিরল উপজেলার ধর্মপুর ইউনিয়নের গোদাবাড়ী গ্রামে এ বৃদ্ধার কাছে কামবালা নিবাস হস্তান্তর করেন নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

 

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নৌ পরিবহন প্রতিমন্ত্রী বলেন, আমার রাজনৈতিক জীবনে একটা বিরল অভিজ্ঞতা জাতীয় সংসদ নির্বাচনে হয়েছে। আমি এতদিন রাজনীতি করে যা শিক্ষা লাভ করি নাই, আমাদের ৯২ বছর বয়সী কামবালা আমাকে সেই শিক্ষাটা দিয়েছেন। একটি ভোট, একটি এলাকার জন্য, একটি দেশের জন্য, সমগ্র গোষ্ঠীর জন্য কত গুরুত্বপূর্ণ, সে শিক্ষাটা আমি  কামবালার কাছে পেয়েছি। কামবালা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের শ্রেষ্ঠ ভোটার।  

প্রতিমন্ত্রী আরও বলেন, ১৯৭০ সালের নির্বাচনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নৌকা প্রতীক নিয়ে জনগণের দ্বারে দ্বারে গিয়েছিলেন। মানুষ তাকে ভোট দিয়েছিল এবং বঙ্গবন্ধু সেদিন একক নেতায় পরিণত হয়েছিলেন। সেই বঙ্গবন্ধু শুধু বাংলার মানুষের অধিকার ফিরিয়ে দেন নাই, একটি স্বাধীন সার্বভৌম দেশ দিয়েছেন। স্বাধীনতা কথাটি আমাদের সঙ্গে মিশিয়ে দিয়েছেন। আমাদের স্বাধীনতার শর্তটি উপহার দিয়েছেন। পুরো বিশ্বে আজ স্বাধীন রাষ্ট্রের নাগরিক হিসেবে গর্ব করে বলতে পারি আমরা স্বাধীন দেশের নাগরিক। জাতি হিসেবে আমরা বাঙালি। এটা দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর সেটি বঙ্গবন্ধু দিতে পেরেছিলেন বাংলার নাগরিকদের কারণে, একটি ভোটের কারণে। একটি ভোট কত গুরুত্বপূর্ণ হতে পারে, একটি ভোট কীভাবে মানুষের ভাগ্য পরিবর্তন করে, সেটা শিখেছি।  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ) আসনের বিরল উপজেলার ধর্মপুর ইউনিয়নের কালিয়াগঞ্জ বাজারে চলতি বছরের ৩ জানুয়ারি নির্বাচনী পথসভায় কামবালা শতশত মানুষের বাধা উপেক্ষা করে প্রতিমন্ত্রীর সঙ্গে দেখা করেন। সেই সময় পাঁচ টাকার একটি নোট উপহার দিয়ে কামবালা প্রতিমন্ত্রীকে বঙ্গবন্ধুর নৌকায় ভোট দিতে অনুরোধ করেন এবং এ টাকা নির্বাচনে ব্যয় করতে বলেন। এর বাইরে অন্যদের কাছেও নৌকার পক্ষে ভোট চান এ বৃদ্ধা। পরে নির্বাচনে জয় লাভ করে গত ২৮ জানুয়ারি কামবালার বাসায় দেখা করতে যান খালিদ মাহমুদ। জরাজীর্ণ বাড়ি দেখে তিনি কামবালাকে বাড়ি উপহার দেওয়ার প্রতিশ্রুতি দেন।  

গৃহ হস্তান্তর অনুষ্ঠানে জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ, উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা নির্বাহী কর্মকর্তা বহ্নি শিখা আশা, বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মাওলা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সবুজার সিদ্দিক সাগর ও সাধারণ সম্পাদক রমা কান্ত রায় উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, জুন ২, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ