ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঈদযাত্রা: তৃতীয় দিনেও প্রথম ৩ ঘণ্টায় অধিকাংশ টিকিট বিক্রি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, জুন ৪, ২০২৪
ঈদযাত্রা: তৃতীয় দিনেও প্রথম ৩ ঘণ্টায় অধিকাংশ টিকিট বিক্রি

ঢাকা: প্রথম দুই দিনের মতো তৃতীয় দিনেও রেলের টিকিটের চাহিদা ছিল আকাশচুম্বী। একইসঙ্গে যাত্রী চাপ থাকায় রেলের টিকিট পশ্চিমাঞ্চল ও পূর্বাঞ্চলে দুই ধাপে বিক্রি হচ্ছে।

মঙ্গলবার (০৪ জুন) সকাল ৮টায় শুরু হওয়া পশ্চিমাঞ্চল আর দুপুর ২টায় থেকে শুরু হওয়া পূর্বাঞ্চলের টিকিট বিক্রিতে একই প্রবণতা দেখা গেছে।

রেল সূত্র জানিয়েছে, সকাল ৮টায় পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রি শুরু হওয়ার ৩০ মিনিটের মধ্যেই পৌনে দুই কোটি হিট পড়েছে রেলের ওয়েবসাইটে। আর দুপুর ২টায় পূর্বাঞ্চলের টিকিট বিক্রি শুরু হওয়ার প্রথম ৩০ মিনিটে হিট পড়েছে দেড় কোটি। বিপরীতে ঢাকা থেকে বহির্গামী দুই অঞ্চলের আসন সংখ্যা ৩০ হাজার ৮০টি। এর মধ্যে বিক্রি হয়ে গেছে প্রায় সাড়ে ২৬ হাজার টিকিট।

রেলের ঘোষণা অনুযায়ী, ঈদযাত্রায় গত ২ জুন ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। সেদিন ওয়েবসাইটে তুলনামূলক কম চাপ থাকলেও ৩ জুন ও গতকাল প্রচুর চাপ পড়ে। সোমবার সকালে পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রি শুরুর প্রথম ৩০ মিনিটে ১ কোটি ৯০ লাখ হিট পড়ে।

রেলওয়ে কর্মকর্তারা জানান, মঙ্গলবার ঢাকা থেকে পূর্বাঞ্চলের জন্য বরাদ্দ ছিল ১৫ হাজার ৮১১টি টিকিট। এই টিকিট পেতে মঙ্গলবার বিকেল পর্যন্ত ১ কোটি ৮০ লাখ বার হিট হয়েছে।

এদিন সবচেয়ে বেশি চাহিদা ছিল রংপুর বিভাগের। এ বিভাগের সব আন্তঃনগর ট্রেনের টিকিট সকাল সাড়ে ৮টার মধ্যেই বিক্রি হয়ে যায়। প্রথমদিনে পশ্চিমাঞ্চলের অন্য দুই বিভাগ রাজশাহী ও খুলনায় টিকিটের চাহিদা কম থাকলেও তৃতীয় দিনে টিকিটের ব্যাপক চাহিদা ছিল।

সহজ লিমিটেডের চিফ অপারেটিং অফিসার সন্দীপ দেবনাথ বলেন, সবকিছু মিলিয়ে প্রতিদিন ঢাকা থেকে সাড়ে ২৯ হাজারের মতো টিকিট রয়েছে। কিন্তু প্রতিদিন প্রথম আধা ঘণ্টাতেই হিট পড়ছে ৩ কোটির বেশি। চাহিদার চেয়ে টিকিট অনেক কম। যে পরিমাণ হিট পড়ছে তাতে মুহূর্তেই টিকিট শেষ হয়ে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুন ০৪, ২০২৪
এনবি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।