ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

প্রতিটি নাগরিককে তিনটি করে গাছ লাগানোর পরামর্শ নিপচার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, জুন ৫, ২০২৪
প্রতিটি নাগরিককে তিনটি করে গাছ লাগানোর পরামর্শ নিপচার

ঢাকা: বর্তমানে দেশ জুড়ে তাপমাত্রা যে অসহনীয় পর্যায়ে গিয়েছে তা থেকে ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষার্থে প্রতিটি নাগরিককে তিনটি করে গাছ লাগানোর পরামর্শ দিয়েছে নিরাপদ পরিবেশ চাই (নিপচা) নামের একটি সংগঠন।

বুধবার (৫ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে তিনটি করে লাগাবো গাছ, সুস্থ থাকবো সারামাস’ এ প্রতিপাদ্যে আয়োজিত এক মানববন্ধনে এ আহ্বান জানান নিরাপদ পরিবেশ চাই আন্দোলনের প্রেসিডেন্ট আসাদুজ্জামান আসাদ।

নিপচার প্রেসিডেন্ট আসাদুজ্জামান আসাদ বলেন, আগামী প্রজন্মকে সবুজে সমারোহ হিসেবে উপহার দিতে ও সুন্দর পরিবেশে উন্নীত করতে নিরাপদ পরিবেশ চাই সারা বাংলাদেশে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে আসছে। দেশবাসীর কাছে আহ্বান জানাবো যে, ভবিষ্যৎ প্রজন্মের নিরাপদ পরিবেশের জন্য সবাই তিনটি করে গাছ লাগান। সরকার ও দেশবাসীকে পরিবেশ রক্ষার্থে দায়িত্ববান হওয়ার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, বর্তমানে দেশ জুড়ে তাপমাত্রা যে অসহনীয় পর্যায়ে গিয়েছে এজন্য অপরিকল্পিত বৃক্ষ নিধন দায়ী। পরিবেশ রক্ষার্থে ভবিষ্যতে আরো বড় কর্মসূচি নিয়ে আসবো।

মানববন্ধন কর্মসূচিতে সঞ্চালনায় ছিলেন মেহেদী হাসান বাপ্পী আহমেদ।  

এ সময় আরও উপস্থিত ছিলেন নিরাপদ পরিবেশ চাই সহ-সভাপতি পারভেজ ব্যাপারি, সহ-সভাপতি সাইফুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক ইমন, প্রচার সম্পাদক টিটন, দপ্তর সম্পাদক তরিকুল ইসলামসহ নিরাপদ পরিবেশ চাই আন্দোলনের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, জুন ৫, ২০২৪
ইএসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।