ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

পশুর হাটে ডেঙ্গু মশার লার্ভা সৃষ্টি হলে ইজারাদারের বিরুদ্ধে ব্যবস্থা: মেয়র তাপস

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জুন ১০, ২০২৪
পশুর হাটে ডেঙ্গু মশার লার্ভা সৃষ্টি হলে ইজারাদারের বিরুদ্ধে ব্যবস্থা: মেয়র তাপস

ঢাকা: কোরবানির পশুর হাটে যদি পানি জমে ডেঙ্গু মশার লার্ভা সৃষ্টি হয় সে হাটের ইজারাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।

সোমবার (১০ জুন) সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগে ‘বিশেষ পরিষ্কার পরিচ্ছন্নতা ও মশক নিধনে চিরুনি অভিযান’ শীর্ষক কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে অংশ নিয়ে এ কথা বলেন মেয়র।

এ সময় তার সঙ্গে ছিলেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান।

মেয়র বলেন, ডেঙ্গু প্রতিরোধে পহেলা জুলাই থেকে নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হবে। যেখানে সিটি করপোরেশন এলাকার সব ওয়ার্ডের তথ্য পাওয়া যাবে। সবাইকে ডেঙ্গু রোগী এবং লার্ভার উৎসের তথ্য দেওয়ার অনুরোধ রইল। হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠান ও থানাসহ সব প্রতিষ্ঠানে এ চিরুনি অভিযান আগামী ৫ মাস চলবে। পরবর্তীতে মশা নিধনে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে। শুধু সিটি করপোরেশন নয়, ডেঙ্গু নিধনে সবার সহযোগিতা প্রয়োজন।  

সবার দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, বাড়ির আশপাশে কোথাও যেন পানি জমে যাতে না থাকে, সেটি খেয়াল রাখতে হবে। এবারের কোরবানির পশুর হাটে যাতে ডেঙ্গুর লার্ভার উৎস না হয়, সেজন্য নিয়ন্ত্রণ সেল চালু হচ্ছে। ম্যাজিস্ট্রেট রেগুলার মনিটরিং করবে। অব্যবস্থাপনার কারণে সেখানে লার্ভা সৃষ্টি হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। প্রায় ২৫০ পরিচ্ছন্নতাকর্মী এবং মশক কর্মী এ অভিযানে অংশ নিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, জুন ১০, ২০২৪
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।