ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

সিলেটে টিলাধসে তিন মৃত্যু: তদন্ত কমিটি গঠন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২২ ঘণ্টা, জুন ১২, ২০২৪
সিলেটে টিলাধসে তিন মৃত্যু: তদন্ত কমিটি গঠন

সিলেট: সিলেটে টিলা ধসে বসতঘরের ওপর পড়ে মাটি চাপায় একই পরিবারের তিনজন নিহত হওয়ার ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলাও দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) জেলা প্রশাসনের পক্ষ থেকে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে পাঁচ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) হোসাইন মো. আল-জুনায়েদকে প্রধান করে গঠিত কমিটিকে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া দুর্ঘটনায় তিনজন মৃত্যুর পর টিলার পাদদেশে বসবাসকারীদের সরাতে তৎপরতা শুরু করেছে সিলেট জেলা প্রশাসন।

তিনি আরও বলেন, মেজরটিলা এলাকায় টিলার পাদদেশে বসবাসকারীদের সরিয়ে দেওয়া হয়েছে। টিলাগুলোতে ওড়ানো হয়েছে লাল পতাকা। প্রতি বছরই বর্ষা মৌসুমের শুরুতে সব উপজেলার নির্বাহী কর্মকর্তাদের টিলার পাদদেশে বসবাসরতদের সরাতে নির্দেশ দেওয়া হয়। সে নির্দেশের পরিপ্রেক্ষিতে পাহাড়-টিলাবেষ্টিত এলাকায় মাইকিং করা হয়। কিন্তু অনেকেই সরে যেতে চান না।

এদিকে, এসএমপির শাহপরান থানায় ওসি (তদন্ত) ইন্দ্রনীল ভট্টাচার্য জানান, টিলা ধসে তিনজন নিহতের ঘটনায় সোমবার রাতে অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। নিহত আগা করিম উদ্দিনের চাচাতো ভাই মো. আগা রফিক উদ্দিন এ মামলা দায়ের করেন।

গত সোমবার সকাল ৭টার দিকে সিলেটে ভারী বর্ষণ চলাকালে নগরের মেজরটিলা চামেলিবাগ এলাকায় টিলার মাটি ধসে একটি টিনশেড বাসার ওপর পড়ে। এতে বাসার বাসিন্দা আগা করিম উদ্দিন (৩৪), তার স্ত্রী শাম্মী আক্তার (২৬) এবং তাদের শিশু সন্তান নাফজি তানিম (২) চাপা পড়ে মারা যায়। ওইদিন দুপুর ১টার দিকে সেনাবাহিনীর একটি টিম চাপা পড়া থেকে নিহত তিনজনের মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় আরও পাঁচ জনকে অক্ষত এবং দুজনকে আহত অবস্থায় উদ্ধার করেন স্থানীয় জনতা ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

বাংলাদেশ সময়: ০১২২ ঘণ্টা, জুন ১২, ২০২৪
এনইউ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।