ঢাকা, সোমবার, ৩১ আষাঢ় ১৪৩১, ১৫ জুলাই ২০২৪, ০৮ মহররম ১৪৪৬

জাতীয়

পল্টনের ভবনে আগুনে আটকে পড়া নারীকে উদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, জুন ১২, ২০২৪
পল্টনের ভবনে আগুনে আটকে পড়া নারীকে উদ্ধার

ঢাকা: রাজধানীর পুরানা পল্টন কালভার্ট রোড এলাকায় ফাইন্যান্স টাওয়ারের ১৫ তলা ভবনের পাঁচতলায় আগুনের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে।

আগুনে ভবনের পঞ্চম তলায় আটকে পড়া শাহিদা চৌধুরী (৬৫) নামে এক নারীকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। তিনি ধোঁয়ার কারণে অসুস্থ হয়ে পড়েছেন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুরনো বার্ন ইউনিটে নেওয়া হয়েছে।

ওই ভবনে চারি পুরুষ ও তিন নারী আটকা পড়েছিলেন। তাদের মধ্য থেকে শাহিদাকেই ঢামেকে নেওয়া হয়।  

বুধবার (১২ জুন) সন্ধ্যা পৌনে ৭টার দিকে পুরানা পল্টনের কালভার্ট রোডে অবস্থিত ফাইন্যান্স টাওয়ারের ১৫ তলা ভবনে আগুন লাগার সংবাদ পাওয়া যায়। তখনই ভবনের ৫ তলায় আটকে পড়েন শাহিদা। তাকে হাসপাতালে নিয়ে ‍আসেন বিলাল হোসেন নামে এক যুবক।

বিলাল জানান, তিনি ওই এলাকায় রাজমিস্ত্রি কাজ করেন। আগুন লাগার পর তিনি ভবনটির সামনে উপস্থিত হন। ফায়ার সার্ভিস উদ্ধার কাজে এলে তিনিও আটকে পড়াদের উদ্ধারে ভবনে ঢুকে পড়েন। পাঁচ তলায় শাহিদাকে অসুস্থ অবস্থায় দেখতে পান। তিনি দ্রুত তাকে সেখান থেকে বের করে হাসপাতালে নিয়ে আসেন।

বার্ন ইউনিটের কর্তব্যরত চিকিৎসক জানান, শাহিদার শরীরে কোনো দগ্ধ নেই। তিনি ধোঁয়ার কারণে অসুস্থ হয়ে পড়েছেন। তাকে অবজারভেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা শাজাহান শিকদার জানান, সন্ধ্যা ৬টা ৪৮ মিনিটে পুরানা পল্টন কালভার্ট রোডের ফাইন্যান্স টাওয়ারের ৫ তলায় আগুন লাগে। ৭টা ৫৮ মিনিটে আগুন সম্পূর্ণ নির্বাপণ করা হয়। তবে আগুনের সূত্রপাত কি, তা জানা যায়নি।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, জুন ১২, ২০২৪
এজেডএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।