ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

শুক্রবার খাদ্যপণ্য নিয়ে সেন্টমার্টিন যাবে বার আউলিয়া জাহাজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৫ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
শুক্রবার খাদ্যপণ্য নিয়ে সেন্টমার্টিন যাবে বার আউলিয়া জাহাজ

কক্সবাজার: মিয়ানমারের রাখাইনে চলমান সংঘাতের জেরে কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে এক সপ্তাহ ধরে যান চলাচল বন্ধ আছে। এর ফলে দ্বীপের ১০ হাজার বাসিন্দা গত তিন-চারদিন ধরে খাদ্য ও নিত্যপণ্য সংকটে পড়েছেন।

এ সংকট নিরসনে শুক্রবার (১৩ জুন) সকালে কক্সবাজার শহরের নুনিয়ারছড়া বিআইডব্লিউটিএ ঘাট থেকে বার আউলিয়া নামে একটি জাহাজে করে সেন্টমার্টিনে খাদ্যপণ্য পাঠানো হবে বলে জানিয়েছেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. ইয়ামিন হোসেন।

তিনি বলেন, দ্বীপের ব্যবসায়ীদের সঙ্গে সমন্বয় করে জাহাজটি পাঠানো হচ্ছে। এ জাহাজে যাত্রীও যাওয়া যাবে।

সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত আপাতত কক্সবাজার থেকেই পণ্য পরিবহন চলবে।

সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, এক সপ্তাহ ধরে নাফ নদের নাইক্ষ্যংদিয়া এলাকায় মিয়ানমার সীমান্ত থেকে ট্রলার ও স্পিডবোট লক্ষ্য করে গুলি ছোড়া হচ্ছে। এ কারণে সেন্টমার্টিন নৌরুটে যান চলাচল বন্ধ রাখা হয়েছে।

সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, মিয়ানমারের রাখাইনের নিয়ন্ত্রণ নিয়ে দেশটির সরকারি বাহিনী ও বিদ্রোহী গোষ্ঠী আরকান আর্মির সঙ্গে গত ফেব্রুয়ারি থেকে যুদ্ধ চলছে। এ যুদ্ধের আঁচ লাগছে বাংলাদেশের সীমান্তের গ্রামগুলোতে। এখন বাংলাদেশি ট্রলারগুলোকে সীমান্তের ওপর থেকে কারা গুলি করছে তাও নিশ্চিত হওয়া যাচ্ছে না।

বাংলাদেশ সময়: ২৩১০ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
এসবি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ