ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

চুয়াডাঙ্গায় ট্রান্সফরমার চোর চক্রের ৭ জন গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
চুয়াডাঙ্গায় ট্রান্সফরমার চোর চক্রের ৭ জন গ্রেপ্তার

চুয়াডাঙ্গা: জেলায় আন্তঃজেলা বৈদ্যুতিক ট্রান্সফরমার চোর চক্রের মূলহোতাসহ সাত জনকে গ্রেপ্তার করেছে দামুড়হুদা মডেল থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে চুরি হওয়া মালামাল এবং চোরাই কাজে ব্যবহৃত বিভিন্ন উপকরণ জব্দ করা হয়।

শুক্রবার (১৪ জুন) বেলা ১২টায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান চুয়াডাঙ্গা পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান।

গ্রেপ্তাররা হলেন- চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার শিবনগর গ্রামের আজগর আলী (৩৫), হুদাপাড়া এলাকার নায়েব আলী (২৬), কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার তাজপুর গ্রামের সেলিম (৩৫), কুমারখালী থানার বানিয়াপাড়া বারাদী গ্রামের বাবু (৫৫), কুষ্টিয়া সদরের রঞ্জু আহমেদ (৪২), কুমারখালী থানার বারাদী গ্রামের সোহেল (৩২) এবং নাটোর জেলার গুরুদাসপুর থানার শ্যামনগর গ্রামের রফিকুল ইসলাম (৩৭)।

পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান জানান, গত ২৮মে থানায় লিখিত এজাহার দায়ের করেন এক ভুক্তভোগী। তিনি অভিযোগে জানান অজ্ঞাতনামা চোর/চোরেরা চারুলিয়া গ্রামের দক্ষিণ মাঠে বাদীর গভীর সেচ প্রকল্পের বৈদ্যুতিক খুঁটি থেকে তিনটি ট্রান্সফরমার চুরি করে নিয়ে যায়। এছাড়া গত ৬ই জুন এ বিষয়ে আরাও একজন লিখিত অভিযোগ দায়ের করেন। পরে অভিযোগের ভিত্তিতে তদন্তপূর্বক আসামিদের গ্রেপ্তারের নির্দেশ প্রদান করা হয়।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা গত ১২ই জুন এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে আজগর আলী নামে একজনকে গ্রেপ্তার করে। তার স্বীকারোক্তির ভিত্তিতে দামুড়হুদার কার্পাসডাঙ্গার মাঠ থেকে সেলিম, বাবু ও রফিকুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। পরে সেখান থেকে জব্দ করা হয় চোরাই কাজে ব্যবহৃত বিভিন্ন উপকরণ। এরপর গ্রেপ্তার আসামিদের দেওয়া তথ্যে কুষ্টিয়া জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় রঞ্জু ও সোহেল রানাকে। এসময় তাদের কাছ থেকে চুরি যাওয়া ট্রান্সফরমারের তামার কয়েল জব্দ করা হয়। পুনরায় দামুড়হুদা থেকে নায়েব আলী নামে আরও একজনকে গ্রেপ্তার করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- চুয়াডাঙ্গা অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) রিয়াজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) নাজিম উদ্দিন আল আজাদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) জাকিয়া সুলতানা, দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ আলমগীর কবির এবং ডিআইও-১ আবু জিহাদ ফকরুল ইসলাম খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ