ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

চামড়া পাচার রোধে বেনাপোল সীমান্তে বিজিবির সতর্কতা জারি 

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৮ ঘণ্টা, জুন ১৮, ২০২৪
চামড়া পাচার রোধে বেনাপোল সীমান্তে বিজিবির সতর্কতা জারি 

বেনাপোল (যশোর): ভারতে চামড়া পাচার রোধে শার্শা ও বেনাপোল সীমান্তে সতর্কতা জারি করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

সোমবার (১৮ জুন) শার্শা ও বেনাপোল সীমান্ত এলাকা ঘুরে বিজিবির সতর্ক দেখা যায়।

 

জানা যায়, বর্তমানে দেশে চামড়ার বাজার তুলনামূলক অনেক কম। অনেক সময় কেনা দামেও ব্যবসায়ীরা চামড়া বিক্রি করতে পারেন না। সরকারি দামে ক্রয়-বিক্রয়ে সাড়া থাকে না। ফলে স্থানীয় চামড়া ব্যবসায়ীরা মনে করছেন এ সময়টায় চামড়ার দাম ভারতে একটু বেশি থাকবে। সে জন্য বেশি মুনাফার আশায় চামড়া পাচার হওয়ার আশঙ্কা রয়েছে।

বেনাপোল বাগে জান্নত কওমি মাদরাসার খাদেম আব্দুল ওহাব জানান, এলাকার মানুষ তাদের কোরবানির পশুর চামড়া দান করেছেন। কিন্তু চামড়ার দাম এবার খুবই কম। গরুর কাঁচা চামড়া ছোট বড় মিলে গড়ে সাড়ে ৬০০ টাকা দাম পড়েছে। ছাগলের চামড়ার দাম হয়েছে প্রতি পিস ১০০ টাকা।

খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খুরশিদ আলম  জানান, সীমান্ত দিয়ে ভারতে চামড়া পাচার রোধে বিজিবিকে সর্বোচ্চ সতর্কাবস্থায় রাখা হয়েছে। বিভিন্ন সীমান্ত পয়েন্টে বিজিবি পোস্টে কড়া নজরদারি রাখা হয়েছে। বিশেষ করে রাতে টহল ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। এছাড়া 
পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২২৫৭ ঘণ্টা, জুন ১৮, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ