ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঋণের চাপে চিরকুট লিখে গলায় ফাঁস আ.লীগ নেতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, জুন ২৫, ২০২৪
ঋণের চাপে চিরকুট লিখে গলায় ফাঁস আ.লীগ নেতার

নোয়াখালী: জেলার সেনবাগ উপজেলায় ঋণের চাপে চিরকুট লিখে গলায় ফাঁস দিয়ে কামাল উদ্দিন মজুমদার (৬৫) নামে এক আওয়ামী লীগ নেতা আত্মহত্যা করেছেন।  

মঙ্গলবার (২৫ জুন) দুপুর সাড়ে ‌১২টার দিকে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

এর আগে সোমবার রাতে উপজেলার কেশারপাড় ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের লুধুয়া দীঘিরপাড় এলাকার মজুমদার বাড়িতে এ ঘটনা ঘটে।  

নিহত কামাল উদ্দিন মজুমদার উপজেলার কেশারপাড় ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের লুধুয়া দীঘিরপাড় এলাকার মৃত ছলিম উদ্দিন মজুমদারের ছেলে। তিনি একই ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন।   

কেশারপাড় ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) ও ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি আলেক হোসেন জানান, ঋণের চাপে তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। তিনি ওয়ার্ড আওয়ামী লীগের বর্তমান সভাপতি ছিলেন। চিরকুটে তিনি ঋণের বিষয়টি উল্লেখ করে গেছেন।   

কেশারপাড় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. বেলাল ভুঁইয়া জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান। মূলত তার পরিবারে হাল ধরার মত আর কেউ ছিল না। তার আয়-রোজগারে সংসার চলতো। ঋণের চাপে তিনি আত্মহত্যা করতে পারেন।   

সেনবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) জাকির হোসেন জানান, কামাল মজুমদার পেশায় একজন কৃষক ছিলেন এবং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিল বলে জানান স্থানীয়রা। সোমবার রাতে তিনি পরিবারের সদস্যদের অগোচরে ঘরের সামনে কাঁঠাল গাছের সঙ্গে রশি পেঁচিয়ে আত্মহত্যা করেছেন।  

মরদেহ উদ্ধারের সময় তার স্বজনদের কাছে ছয় পৃষ্ঠার একটি চিরকুট পাওয়া গেছে। তাতে তার মৃত্যুর কারণ হিসেবে ঋণের চাপ ও অভাব অনটনকে দায়ী করা হয়েছে। তবে চিরকুট নিহত কৃষকের হাতের লেখা কিনা তা খতিয়ে দেখা হবে। তবে আজকে তার একলাখ টাকার ওপরে ঋণের টাকা পরিশোধ করার কথা ছিল।  

এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জুন ২৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।