ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ইউরেনিয়াম প্রতারণা চক্রের মূলহোতাসহ ৬ সদস্য র‍্যাবের হাতে ধরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
ইউরেনিয়াম প্রতারণা চক্রের মূলহোতাসহ ৬ সদস্য র‍্যাবের হাতে ধরা

রাজশাহী: জেলায় আন্তঃজেলা ইউরেনিয়াম প্রতারণা চক্রের মূলহোতাসহ ছয়জনকে আটক করেছে র‍্যাব-৫। এ সময় তাদের কাছে থেকে প্রতারণার নগদ ১০ হাজার টাকা ও ছয়টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (২৫ জুন) রাত পৌনে ১০টার দিকে মহানগরীর গ্র্যান্ড রিভার ভিউ হোটেলে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

অভিযানের পর বুধবার (২৬ জুন) দুপুরে র‍্যাব-৫ সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আটকরা হলেন- রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার সাগরপাড়া এলাকার কেএম হাবিবুর রহমানের ছেলে মূলহোতা কেএম রায়হানুল ফেরদৌস (৪৩), চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার রাধানগর এলাকার মৃত আব্দুর রাজ্জাকের ছেলে নাদিরুজ্জামান ওরফে মিরুজ্জামান (৪২), ঝাউবোনা এলাকার মৃত জয়নাল আবেদীনের ছেলে আব্দুস ছামাদ (৪০), দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার পশ্চিম গৌড়ীপাড়ার মৃত আব্দুল হামিদের ছেলে মোসলেম উদ্দিন (৬০), নবাবগঞ্জ উপজেলার মহাজের পুর বামুনগড় এলাকার মৃত সিয়াম উদ্দিনের ছেলে আয়েশ উদ্দিন (৬৭) ও কুমিল্লার চৌদ্দগ্রামের সাতবাড়িয়া এলাকার মৃত ইদ্রিস মিয়ার ছেলে রাজু মিয়া (৩৮)।

র‍্যাবের বিজ্ঞপ্তিতে জানানো হয়, র‌্যাব-৫ এর একটি দল মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে গোপন তথ্যের ভিত্তিতে মহানগরীর গ্র্যান্ড রিভার ভিউ হোটেলে অভিযান চালায়।

অভিযানের সময় মোসলেমের পাঞ্জাবির পকেট থেকে একটি স্বচ্ছ পলি প্যাকে রাখা একটি ভাজ করা সাদা টিস্যু পেপার, নগদ ১০ হাজার টাকা ও ছয়টি মোবাইল ফোন জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা পরস্পর যোগসাজশে ইউরেনিয়াম দেওয়ার কথা বলে লোকজনের সঙ্গে প্রতারণা করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিতেন বলে স্বীকার করেন।

এ ঘটনায় রাজশাহী মহানগরীর রাজপাড়া থানায় মামলা হয়েছে বলেও জানানো হয় র‍্যাবের ওই বিজ্ঞপ্তিতে।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
এসএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।