ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

আর্থসামাজিক উন্নয়নে আবুধাবি ফান্ডকে সহায়তা বাড়ানোর অনুরোধ অর্থমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
আর্থসামাজিক উন্নয়নে আবুধাবি ফান্ডকে সহায়তা বাড়ানোর অনুরোধ অর্থমন্ত্রীর

ঢাকা: বাংলাদেশের অবকাঠামো ও আর্থসামাজিক উন্নয়নে আবুধাবি ফান্ডকে সহায়তা বাড়ানোর অনুরোধ জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

বুধবার (২৬ জুন) অর্থ মন্ত্রণালয় থেকে জানানো হয়, অর্থমন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধিদল ২৫ জুন আবুধাবি ফান্ডের মহাপরিচালক মোহাম্মদ সাইফ আল সুওয়াইদির সঙ্গে বৈঠককালে তিনি এ অনুরোধ জানান।

১৯৭৪ সাল থেকে অব্যাহত সমর্থন ও সহায়তার জন্য আবুধাবি ফান্ডকে ধন্যবাদ জানিয়ে অর্থমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বর্তমান সরকারের ধারাবাহিক উন্নয়ন করছে। এজন্য এডিএফডিকে বাংলাদেশের অবকাঠামো ও আর্থসামাজিক উন্নয়নে সহায়তা বাড়ানোর অনুরোধ জানান। বৈঠকে উভয় পক্ষ শিগগিরই একটি যৌথ অর্থনৈতিক কমিশন গঠনের বিষয়ে ফলপ্রসূ আলোচনা করেছে।

আবুধারি ফান্ডের মহাপরিচালক বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান এবং বাংলাদেশের সাম্প্রতিক উন্নয়নের গতিপথের প্রশংসা করেন। ভবিষ্যতে বাংলাদেশের জন্য আবুধাবি ফান্ডের সহায়তা আরও বাড়ানো হবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

প্রসঙ্গত, অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর নেতৃত্বে ওপেক ফান্ড ডেভেলপমেন্ট ফোরাম ২০২৪-এ যোগ দিতে বাংলাদেশ প্রতিনিধি দল ভিয়েনা, অস্ট্রিয়া সফর করছেন। অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান, অস্ট্রিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসাদ আলম সিয়াম এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব মিরানা মাহরুখ প্রতিনিধিদলের সদস্য হিসাবে রয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।