ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

হাজীগঞ্জে চাল আত্মসাতের অভিযোগে চেয়ারম্যানসহ ৪ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, জুন ২৭, ২০২৪
হাজীগঞ্জে চাল আত্মসাতের অভিযোগে চেয়ারম্যানসহ ৪ জনের নামে মামলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্চু ও ইউপি সদস্য আমির মুন্সী

চাঁদপুর: চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা প্রশাসন ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে সরকারি ৮৩ বস্তা চাল জব্দের ঘটনায় স্থানীয় চেয়ারম্যানসহ ৪ জনের নামে থানায় মামলা হয়েছে।

মঙ্গলবার (২৫ জুন) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীলের নির্দেশক্রমে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী জাকির হোসেন এ মামলা দায়ের করেন।

মামলায় চেয়ারম্যানসহ ৪ জনের বিরুদ্ধে সরকারি চাল আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

অভিযুক্তরা হলেন- গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্চু (৬০), ইউপি সদস্য আমির মুন্সী (৫০), দেশগাঁও গ্রামের আবুল খায়ের প্রকাশ কালু (৬০) ও মো. জাহাঙ্গীর হোসেন (৫৫)। এছাড়াও অজ্ঞাতনামা দুইজনকে আসামি করা হয়।

পুলিশ জানায়, ঈদুল আজহায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে গরিব প্রতিজনকে ১০ কেজি চাল বিলি না করে কৌশলে বিক্রি করে দেন স্থানীয় ইউপি চেয়ারম্যান গিয়াসউদ্দিন বাচ্চু। পরে স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে সোমবার (২৪ জুন) রাতে হাজীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত জাহান ও হাজীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিন্টু দত্ত ইউনিয়নের দেশগাঁও মাইজের বাড়ি ও আটিয়া বাড়িতে অভিযান পরিচালনা ৮৩ বস্তা চাল জব্দ করে থানায় নিয়ে আসেন।

এ ঘটনায় এলাকার সাধারণ মানুষের মাঝে তীব্র ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। চাল উদ্ধারের ঘটনার পর গা-ঢাকা দিয়েছেন ইউপি চেয়ারম্যান গিয়াসউদ্দিন বাচ্চু ও ওয়ার্ড মেম্বার আমির মুন্সী।

অভিযুক্ত ইউপি চেয়ারম্যান গিয়াসউদ্দিন মোবাইলফোনে বলেন, এ চালগুলো কাবিখার। স্থানীয় ইউপি সদস্য চালগুলো গ্রামের লোকদের কাছে বিক্রি করেছে।

হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল জানান, তদন্ত চলছে। তদন্ত শেষ হওয়ার পর জানা যাবে চালগুলো জিআর প্রকল্পের কি না।

আরও পড়ুন >> হাজীগঞ্জে সরকারি ৮৩ বস্তা চাল উদ্ধার, আটক ২

বাংলাদেশ সময়: ০৯২৫ ঘণ্টা, জুন ২৭, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।