ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

সিলেট-তামাবিল মহাসড়কের ২ প্যাকেজের কাজ পেল চিনা প্রতিষ্ঠান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, জুন ২৯, ২০২৪
সিলেট-তামাবিল মহাসড়কের ২ প্যাকেজের কাজ পেল চিনা প্রতিষ্ঠান

ঢাকা: সিলেট-তামাবিল মহাসড়কে পৃথক এসএমভিটি লেনসহ ৪-লেনে উন্নীতকরণ শীর্ষক প্রকল্পের প্যাকেজ ১ ও তিনের কাজ পেয়েছে চায়না ন্যাশনাল কেমিকেল কমিউনিকেশনস কনস্ট্রাকশন গ্রুপ কোম্পানি লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান। চিনা প্রতিষ্ঠানটির এ কাজ শেষ করতে মোট ব্যয় হবে ২ হাজার ৪৬ কোটি ৮৩ লাখ ২৮ হাজার ১৫ টাকা।

বৃহস্পতিবার (২৯ জুন) সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে নতুন করে ব্যয় বাড়ানোর প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান সাংবাদিকদের জানান, বাংলাদেশ সরকার (জিওবি) ও এশিয়ান ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ব্যাংকের (AIIB) অর্থায়নে সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন সিলেট-তামাবিল মহাসড়ক পৃথক এসএমভিটি লেনসহ ৪-লেনে উন্নীতকরণ শীর্ষক প্রকল্পের প্যাকেজ ১ এর ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকার।

এতে ব্যয় হবে ৬৬০ কোটি ৭১ লাখ ২৫ হাজার ৪২৩ টাকা। সুপারিশকৃত দরদাতা প্রতিষ্ঠান হলো চায়না ন্যাশনাল কেমিক্যাল কমিউনিকেশনস কনস্ট্রাকশন গ্রুপ কোম্পানি লিমিটেড। এছাড়া একই প্রকল্পের আওতায় প্যাকেজ তিনের ক্রয় প্রস্তাবও অনুমোদন দিয়েছে সরকার।  

বাংলাদেশ সরকার ও এশিয়ান ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ব্যাংকের অর্থায়নে সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন সিলেট-তামাবিল মহাসড়ক পৃথক এসএমভিটি লেনসহ ৪-লেনে উন্নীতকরণ শীর্ষক প্রকল্পের প্যাকেজ তিনের ক্রয় প্রস্তাব। এতে ব্যয় হবে ১৩৮৬ কোটি ১২ লাখ দুই হাজার ৫৯২ টাকা। সুপারিশকৃত দরদাতা প্রতিষ্ঠান চায়না ন্যাশনাল কেমিকেল কমিউনিকেশনস কনস্ট্রাকশন গ্রুপ।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, জুন ২৯, ২০২৪
জিসিজি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।