ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

হত্যা মামলায় গোপালগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জেলহাজতে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
হত্যা মামলায় গোপালগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জেলহাজতে কামরুজ্জামান ভূঁইয়া লুটুল

গোপালগঞ্জ: গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতায় গুলিবিদ্ধ হয়ে যুবকের মৃত্যু ঘটনায় চেয়ারম্যান কামরুজ্জামান ভূঁইয়া লুটুলকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (৩০ জুন) গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক মো. কামরুল হাসান জামিন নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনিচুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে লুটুল ওই মামলায় হাইকোর্টের আদেশে জামিনে ছিলেন। তখন আদালত তাকে নিম্ন আদালত থেকে স্থায়ী জামিনের নির্দেশ দেন। এর পরিপ্রেক্ষিতে তিনি জামিন চাইতে রোববার আদালতে হাজির হন।

গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাচন পরবর্তী সহিংসতায় গত ১৪ মে রাত সাড়ে ৮টার দিকে পরাজিত চেয়ারম্যান প্রার্থী বিএম লিয়াকত আলীর সমর্থক ওসিকুর ভূঁইয়া বিজয়ী চেয়ারম্যান কামরুজ্জামান ভূঁইয়া লুটুলের সমর্থকদের হাতে গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারান। এ ঘটনার পর পরাজিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা মরদেহ নিয়ে মহাসড়ক অবরোধসহ নানা কর্মসূচি পালন করে।  

১৬ মে রাতে ওসিকুরের বোন পারুল বেগম বাদী হয়ে নবনির্বাচিত চেয়ারম্যান লুটুল ভূঁইয়াকে প্রধান আসামি করে ২৩ জনের নাম উল্লেখ করে এবং ৪০-৫০ অজ্ঞাতনামার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। চেয়ারম্যানসহ এ মামলায় পাঁচজন জেলহাজতে গিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।