ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়ির নিচু এলাকায় প্লাবন, বাঘাইছড়ি-লংগদু যোগাযোগ বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, জুলাই ২, ২০২৪
খাগড়াছড়ির নিচু এলাকায় প্লাবন, বাঘাইছড়ি-লংগদু যোগাযোগ বন্ধ

খাগড়াছড়ি: টানা বৃষ্টির কারণে জেলার নিচু এলাকাগুলো প্লাবিত হয়েছে। গঞ্জপাড়া, শান্তি নগর, কালডেবাসহ বেশ কিছু এলাকায় প্রায় হাঁটু সমান পানি জমেছে।

বন্যার শিকার বেশ কয়েকটি পরিবার আশ্রয় কেন্দ্রে রয়েছেন। সড়ক তলিয়ে যাওয়ায় খাগড়াছড়ি-দীঘিনালা ও রাঙ্গামাটির লংগদু-বাঘাইছড়ির যোগাযোগ বন্ধ, সাজেকে আটকা পড়েছেন অন্তত ৬০০ পর্যটক।

মঙ্গলবার (২ জুলাই) সকালে খাগড়াছড়ির মাটিরাঙ্গার সাপমারা এলাকায় পাহাড় ধসের কারণে ৪ ঘণ্টা ধরে খাগড়াছড়ি-চট্টগ্রাম-ঢাকা সড়কে যোগাযোগ বন্ধ ছিল। সকাল ৮টায় খাগড়াছড়ি সড়ক ও জনপদ বিভাগ এবং ফায়ার সার্ভিসের কর্মীদের সহায়তায় সড়কের পরিস্থিতি স্বাভাবিক করা হয়।

এর আগে সোমবার (১ জুলাই) স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে ভারী বর্ষণ, ও এ কারণে ঝুঁকিপূর্ণ পরিস্থিতি সৃষ্টি হতে পারে জানিয়ে পাহাড়ের পাদদেশ থেকে জনগণকে নিরাপদে সরে যেতে বলা হয়।

খাগড়াছড়ি জেলা প্রশাসক শহিদুজ্জামান বলেন, জেলা-উপজেলায় একশ আশ্রয় কেন্দ্র খোলা রয়েছে। সেখানে আশ্রিতদের খাবারের ব্যবস্থা করা হয়েছে। পাহাড়ে ঝুঁকিতে বসবাসকারীদের সরে যেতে আমরা অনুরোধ করছি।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, জুলাই ২, ২০২৪
এডি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।