ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

মুলাদীতে সাড়ে ১১ লাখ গলদা চিংড়ির রেনু পোনা উদ্ধার, আটক ১১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, জুলাই ২, ২০২৪
মুলাদীতে সাড়ে ১১ লাখ গলদা চিংড়ির রেনু পোনা উদ্ধার, আটক ১১

বরিশাল: জেলার মুলাদী উপজেলার জয়ন্তী নদীতে অভিযান চালিয়ে প্রায় সাড়ে ১১ লাখ গলদা চিংড়ির রেনু উদ্ধার করা হয়েছে। পাশাপাশি রেনু পোনা পাচারের সঙ্গে জড়িত ১১ জনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (০২ জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন মুলাদী উপজেলার অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম।

তিনি জানান, সোমবার (০১ জুলাই) রাতে জয়ন্ত নদীতে মুলাদী থানা পুলিশের সহযোগিতায় উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তর যৌথ অভিযান চালায়। এ সময় ভোলা থেকে আসা একটি ট্রলারে তল্লাশি চালিয়ে ১৯ ড্রামে ১১ লাখ ৪০ হাজার গলদা চিংড়ির রেনু পোনা উদ্ধার করা হয় এবং ১১ জনকে আটক করা হয়।

পরবর্তীতে মঙ্গলবার মুলাদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম মো. নিজাম উদ্দিন পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে গলদা চিংড়ির রেনু পোনাগুলো নদীতে অবমুক্ত করা হয় এবং আটক ১১ জনের প্রত্যেককে সাড়ে ৪ হাজার টাকা করে মোট ৮৯ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়। পাশাপাশি রেনু পোনা বহনকারী ট্রলারটি জব্দ করে নিলামে বিক্রির জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে বলেও জানান এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, জুলাই ০২, ২০২৪
এমএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।