ঢাকা, শুক্রবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

খুলনায় বৃষ্টিতে জলাবদ্ধতা, দুর্ভোগে নগরবাসী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, জুলাই ২, ২০২৪
খুলনায় বৃষ্টিতে জলাবদ্ধতা, দুর্ভোগে নগরবাসী

খুলনা: তীব্র গরমের পর মাঝারি ও ভারী বৃষ্টিতে কিছুটা স্বস্তি ফিরলেও খুলনা মহানগরের বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়ে দুর্ভোগ বেড়েছে মানুষের।

মঙ্গলবার (২ জুলাই) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত হওয়া বৃষ্টিতে শহরের প্রধান সড়কসহ বেশির ভাগ সড়কই পানির নিচে।

মহানগরের রয়্যাল মোড়, টুটপাড়া, শান্তিধাম মোড়, স্যার ইকবাল রোড, বাইতিপাড়ার মোড় ও পিটিআই মোড় পানিতে তলিয়ে গেছে।

শেষ বিকেলের বৃষ্টির কারণে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়তে হয় অফিস ফেরত মানুষদের। ভোগান্তিতে পরেন পথচারীরাও। নির্দিষ্ট গন্তব্যে যেতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে কাঙ্ক্ষিত যানবাহনের জন্য।

খানজাহান আলী সড়কের বাসিন্দা মামুন বলেন, বৃষ্টির কারণে গরম কিছুটা কমলেও রয়্যালের মোড়, টুটপাড়ার সড়কে পানি জমে গেছে। যে কারণে চলাচল করতে খুবই ভোগান্তির শিকার হতে হচ্ছে।

স্যার ইকবাল রোডের বাসিন্দা শাপলা বেগম বলেন, বৃষ্টিতে সড়কে পানি জমে গেছে, এর কারণে মেয়েকে নিয়ে কোচিংয়ে যেতে পারিনি।

মিস্ত্রীপাড়ার বাসিন্দা রফিকুল ইসলাম খুলনা শহরের বৃষ্টির পানি সেচযন্ত্র দ্বারা রূপসা ও ভৈরব নদীতে ফেলার ব্যবস্থা করার দাবি জানান।

খুলনা আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ বলেন, মঙ্গলবার দুপুর ১টা ৪৪ মিনিট থেকে ভারী বৃষ্টি শুরু হয়। সন্ধ্যা ৬টা পর্যন্ত খুলনায় ৬০ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে। বৃষ্টির কারণে গরমের তীব্রতা কমেছে। এখন থেকে প্রতিদিনই বৃষ্টি হবে।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুলাই ০২, ২০২৪
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।