ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

জুন মাসে সিলেটে সড়কে ঝরলো ৩০ প্রাণ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, জুলাই ৩, ২০২৪
জুন মাসে সিলেটে সড়কে ঝরলো ৩০ প্রাণ 

সিলেট: সিলেট বিভাগে জুন মাসের শুরুতে সড়ক দুর্ঘটনা হার কিছুটা কম থাকলেও মাসের শেষের দিকে বাড়ে দুর্ঘটনা। জুন মাসে সিলেট বিভাগে ২৭টি সড়ক দুর্ঘটনায় ৩০ জন নিহত হয়েছেন।

আহত হয়েছেন ৪৫ জন। নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট বিভাগীয় কমিটি এ প্রতিবেদন প্রকাশ করেছে।  

প্রতিবেদনে প্রকাশ করা হয়, জুন মাসে সিলেট বিভাগে ২৭টি সড়ক দুর্ঘটনায় ৩০ জন নিহত এবং ৪৫ জন আহত হয়েছেন। এর মধ্যে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা সংঘটিত হয়েছে সিলেট ও হবিগঞ্জ জেলায়।

সিলেট জেলায় ১৩টি সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত ও ২৬ জন আহত হয়েছেন। সুনামগঞ্জ জেলায় চারটি সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত ও চারজন আহত হয়েছেন। মৌলভীবাজার জেলায় তিনটি সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত ও চারজন আহত হয়েছেন এবং হবিগঞ্জ জেলায় সাতটি সড়ক দুর্ঘটনায় সাতজন নিহত ও নয়জন আহত হয়েছেন।  

নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক, সিলেট বিভাগীয় কমিটির সদস্য সচিব ও সিলেট জেলার আহ্বায়ক জহিরুল ইসলাম মিশু গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে জানান, পাঁচটি স্থানীয় দৈনিক পত্রিকা, অনলাইন পত্রিকার তথ্য, দুটি জাতীয় দৈনিক পত্রিকার তথ্য, অনুমেয় বা অপ্রকাশিত ঘটনা ও নিসচা সিলেটের শাখা সংগঠনগুলোর তথ্যের ভিত্তিতে নিসচা বিভাগীয় কমিটি এ প্রতিবেদন তৈরি করেছে।

প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়, জুন মাসে সিলেট বিভাগে সড়ক দুর্ঘটনায় নিহতের মধ্যে ছয়জন মোটরসাইকেলচালক ও আরোহী, ১৩ জন সিএনজিচালিত অটোরিকশা ও লেগুনাচালক এবং যাত্রী ও নয়জন পথচারী রয়েছেন।

এছাড়া নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি উল্টে দুইজন, মুখোমুখি সংঘর্ষে ১১ জন নিহত হয়েছেন। গাছের ও বৈদ্যুতিক পিলারের সঙ্গে ধাক্কায় তিনজন নিহত হয়েছেন। জুন মাসে নিহত ৩০ জনের মধ্যে ২১ জন পুরুষ, ছয়জন নারী ও তিনজন শিশু রয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।  

এর আগে মে মাসে সিলেট বিভাগে ২৯টি সড়ক দুর্ঘটনায় ৩১ জন নিহত হন। আহত হয়েছিলেন মোট ৮৭ জন।  

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, জুলাই ০৩, ২০২৪
এনইউ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।