ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাকৃবিতে আবারও রেলপথ অবরোধ কোটাবিরোধীদের, দুর্ভোগে যাত্রীরা  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
বাকৃবিতে আবারও রেলপথ অবরোধ কোটাবিরোধীদের, দুর্ভোগে যাত্রীরা  

ময়মনসিংহ: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আবারও জামালপুর এক্সপ্রেস ট্রেন অবরোধ করেছে কোটাবিরোধী আন্দোলনকারীরা।  

এ সময় তারা বিক্ষোভ মিছিল করে রেললাইনে অবস্থান নিয়ে সমাবেশ করে।

এতে আটকেপড়া ট্রেন যাত্রীদের মধ্যে চরম দুর্ভোগ সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুর ১টায় বাকৃবি জব্বারের মোড় সংলগ্ন রেললাইনে এই ট্রেন অবরোধ করে রাখে আন্দোলনকারীরা।

এর আগে সরকারি চাকরিতে কোটা প্রথা বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন আন্দোলনকারীরা। এ সময় তারা শ্লোগানে শ্লোগানে কোটা প্রথা বাতিলের দাবি জানান।

ময়মনসিংহ রেলওয়ের স্টেশন সুপারিন্টেন্ডেন্ট মো. নাজমুল হক খান বাংলানিউজকে জানান, ঢাকা থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী জামালপুর এক্সপ্রেস ট্রেনটি ফাতেমানগর স্টেশন থেকে ১২ টা ৫৫ মিনিটে ছেড়ে আসে। এরপর বাকৃবি জব্বারের মোড়ে ট্রেনটি পৌঁছালে শিক্ষার্থীরা লাল কাপড় টানিয়ে ট্রেন অবরোধ করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত (সোয়া ২টা) ওই স্থানে ট্রেনটি আটকা আছে। এতে ট্রেনের যাত্রীদের মধ্যে দুর্ভোগ সৃষ্টি হয়েছে।

আন্দোলনকারীরা জানায়, কোটা প্রথা বাতিলের দাবিতে সারা দেশের শিক্ষার্থী সমাজ একাট্টা হয়েছে। অবিলম্বে এই প্রথা বাতিল করা না হলে শিক্ষার্থীরা আরও কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।  

প্রসঙ্গত, এর আগেও গতকাল ৩ জুলাই দুপুরে মোহনগঞ্জগামী মহুয়া কমিউটার ট্রেন একই স্থানে অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। এ ঘটনায় প্রায় ঘণ্টাখানেক ঢাকা-ময়মনসিংহ রেলপথ বন্ধ ছিল।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, জুলাই ০৪, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।