ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

রেলপথ ছাড়লেন কোটাবিরোধীরা, ঢাকা-ময়মনসিংহ ট্রেন চলাচল স্বাভাবিক   

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
রেলপথ ছাড়লেন কোটাবিরোধীরা, ঢাকা-ময়মনসিংহ ট্রেন চলাচল স্বাভাবিক   

ময়মনসিংহ: কোটাবিরোধী আন্দোলনের কারণে পৌনে ২ ঘণ্টা আটকে থাকার পর ঢাকা-ময়মনসিংহ রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। এতে ট্রেন যাত্রীদের মধ‍্যে স্বস্তি ফিরেছে।

 

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুর ৩টায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শিক্ষার্থীদের অবরোধ থেকে জামালপুর এক্সপ্রেস ট্রেন মুক্ত হয়ে এই রেলপথ যোগাযোগ স্বাভাবিক হয়।

এর আগে এদিন দুপুর সোয়া ১টার দিকে বাকৃবি জব্বারের মোড় সংলগ্ন রেললাইনে ট্রেনটি অবরোধ করে রাখেন কোটাবিরোধী আন্দোলনকারীরা।  

এ সময় আন্দোলনকারীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে রেললাইনে অবস্থান নেয়। এতে জামালপুর এক্সপ্রেস ট্রেন আটকেপড়া যাত্রীদের দুর্ভোগ বাড়েতে থাকে।  

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো: আজাহারুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা জাতীয় ইস্যু নিয়ে আন্দোলন করছে। এতে আমাদের কিছু করার নেই। তবে আন্দোলনরত শিক্ষার্থীদের শান্তিপূর্ণ কর্মসূচি পালনের অনুরোধ জানিয়েছি। যেন কোনো ধরনের বিশৃঙ্খলা বা সহিংসতা না ঘটে।  

ময়মনসিংহ রেলওয়ের স্টেশন সুপারিনটেনডেন্ট মো. নাজমুল হক খান জানান, জামালপুর এক্সপ্রেস ট্রেনটি ঘণ্টাখানেক শিক্ষার্থীদের আন্দোলনে আটকে থাকার পর বিকাল ৩টা থেকে এই রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।  

আন্দোলনকারীরা জানায়, কোটা প্রথা বাতিলের দাবিতে সারা দেশের শিক্ষার্থী সমাজ একাট্টা হয়েছে। অবিলম্বে এই প্রথা বাতিল করা না হলে শিক্ষার্থীরা আরও কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।  

প্রসঙ্গত, এর আগেও গতকাল ৩ জুলাই দুপুরে মোহনগঞ্জগামী মহুয়া কমিউটার ট্রেন একই স্থানে অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন কোটাবিরোধীরা। এ ঘটনায় প্রায় ঘণ্টাখানেক ঢাকা-ময়মনসিংহ রেলপথ বন্ধ ছিল।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, জুলাই ০৪, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।