ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

দুদিনেও উদ্ধার হয়নি কুমার নদে নিখোঁজ কলেজছাত্র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
দুদিনেও উদ্ধার হয়নি কুমার নদে নিখোঁজ কলেজছাত্র

ফরিদপুর: জেলা শহরের নিকটবর্তী কুমার নদে গোসল করতে নেমে ফারদিন শেখ (১৮) নামে কলেজছাত্র নিখোঁজ হওয়ার দুদিন পার হলেও তাকে উদ্ধার করতে পারেনি ফায়ার সার্ভিসের ডুবুরি দল।  

নিখোঁজ ছাত্রের উদ্ধার অভিযান চলমান রয়েছে বলে বৃহস্পতিবার (৪ জুলাই) বিকেলে নিশ্চিত করেছেন ফরিদপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সুভাষ রাড়ৈ।

 

এর আগে বুধবার (৩ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে কুমার নদের টেপাখোলার মদনখালী স্লুইস গেট এলাকায় ওই কলেজছাত্র নিখোঁজ হন।  

নিখোঁজ ফারদিন জেলা শহরের কমলাপুর বালিরমাঠ এলাকার মোহাম্মদ সিরাজ শেখের ছেলে। তিনি ফরিদপুর সরকারি ইয়াসিন কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিল।  

এদিকে নিখোঁজ ফারদিনের বাড়িতে শোকের মাতম চলছে। ফারদিন ছিলেন তিন ভাই-বোনের মধ্যে মেজ।  

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে ফারদিন ও তার বন্ধু ফেরদৌস কোচিং শেষে বাইসাইকেল নিয়ে কুমার নদের ফরিদপুর শহরের টেপাখোলায় মদনখালী স্লুইস গেট এলাকায় গোসল করতে যান। কিন্তু নদের পানিতে গোসলে নামার পর লাফালাফির করার সময় স্রোতের বাঁকে পড়ে ফেরদৌস পানি থেকে উঠে এলেও ফারদিন পানির তীব্র স্রোতে ডুবে যায়। এ সময় ফেরদৌসের চিৎকার শুনে স্থানীয়রা ফরিদপুর ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিসের ডুবুরি দল বুধবার সোয়া ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত নিখোঁজ হওয়া ছাত্রের উদ্ধার কাজ বুধবারের মতো সমাপ্ত করেন। পরদিন বৃহস্পতিবার সকাল ৭টা থেকে পুনরায় উদ্ধার কাজ শুরু করেন তারা। বিকেল ৪টা পর্যন্ত ডুবুরি দল নিখোঁজ ছাত্রকে উদ্ধার করতে পারেননি বলে জানা যায়। তবে ডুবুরি দলের উদ্ধার কাজ চলমান রয়েছে বলে জানান ডুবুরি দলের লিডার মামুন জাহেদী।  

ফরিদপুর পৌরসভার কমলাপুর এলাকার কাউন্সিলর মো. নজরুল ইসলাম মৃধা জানান, ফারদিনের বাড়িতে শোকের মাতম চলছে। কোনো ভাবেই থামানো যাচ্ছে না তার মা, বাবা ও একমাত্র বোনের কান্না। ফারদিন ছিলেন মোহাম্মদ সিরাজ শেখের মেজ ছেলে। তবে ফারদিনকে উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরি দল চেষ্টা অব্যাহত রেখেছে।

ফরিদপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সুভাষ রাড়ৈ নিখোঁজ ফারদিনকে উদ্ধার কাজ চলমান থাকার বিষয়টি নিশ্চিত করে বলেন, কুমার নদে কলেজছাত্র নিখোঁজ হওয়ার খবর পেয়ে বুধবার সকাল ৬টা ১৫ মিনিট থেকে রাত ৮টা পর্যন্ত প্রথমবার উদ্ধার কাজ চলে। রাতে ডুবুরি দল কাজ করতে পারে না বিধায় পুনরায় দ্বিতীয় ধাপে বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয় উদ্ধার কাজ।  

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, জুলাই ০৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।