ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ক্ষেতলালে সাপ নিয়ে হাসপাতালে কলেজছাত্র 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
ক্ষেতলালে সাপ নিয়ে হাসপাতালে কলেজছাত্র 

জয়পুরহাট: জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলায় সাপের কামড় খেয়ে জেলা সদর হাসপাতালে ভর্তি হয়েছেন মো. মোহন মণ্ডল নামে এক কলেজছাত্র।

বুধবার (৩ জুলাই) দিনগত রাতে উপজেলার মাজিয়াস্থল গ্রামে এ ঘটনা ঘটে।

মোহন মাজিয়াস্থল গ্রামের আলম মণ্ডলের ছেলে ও বগুড়া শাহ সুলতান কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র।

কলেজছাত্র মোহন বলেন, রাতে ঘরে শুয়ে ছিলাম। ১২টার পর পিঠের নিচে কি যেন কামড় দেয়। বাতি জ্বালিয়ে কিছু দেখতে পাই না। কিছুক্ষণ পর হাত পেঁচিয়ে ধরে কি যেন কামড় দেয়। আবারও বাতি জ্বালিয়ে দেখি হাতে গায়ে ডোরা কাটা একটি সাপের বাচ্চা পেঁচিয়ে ধরে আছে। এরপর সাপটিকে মেরে চিৎকার দেই। রাতভর কবিরাজি চিকিৎসা করায় পরিবার। সকালে শরীর খারাপ হওয়ায় মৃত সাপ নিয়ে জয়পুরহাট ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে আসি। এখন হাসপাতালে চিকিৎসা চলছে।

জেনারেল হাসপাতালের চিকিৎসক সিরাজুম মনিরা তামান্না বলেন, সকাল ১১টার দিকে মোহন সাপের কামড়ানো একটি রোগী মৃত একটি সাপের ছোট বাচ্চা নিয়ে হাসপাতালের জরুরি বিভাগে আসেন। পরে জানতে পারি তিনি প্রথমে কবিরাজি চিকিৎসা নেওয়ার পর অসুস্থ হয়ে হাসপাতালে এসেছেন। তার চিকিৎসা চলছে।

তিনি বলেন, মৃত সাপটি দেখতে রাসেলস ভাইপারের মতো হলেও তা রাসেলস ভাইপার কি না তা নিশ্চিত হওয়া যায়নি। যে সাপই কামড় দিক, কেউ যেন ওঝার কাছে না যায়। দ্রুত রোগীকে হাসপাতালে নিয়ে আসতে হবে।

জেলা সিভিল সার্জন ডা. রুহুল আমিন বলেন, সাপ নিয়ে আতঙ্ক নয়। সাপে কাটলে দ্রুত রোগীকে হাসপতালে ভর্তি করাতে হবে। জেলার সব হাসপাতালে সাপে কাটা রোগীর জন্য ভ্যাকসিন রয়েছে।

বাংলাদেশ সময়: ২৩১৪ ঘণ্টা, জুলাই ০৪, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।