ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

আরও এক বছর আইজিপি আবদুল্লাহ আল-মামুন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
আরও এক বছর আইজিপি আবদুল্লাহ আল-মামুন আইজিপি আবদুল্লাহ আল-মামুন

ঢাকা: পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের চাকরির মেয়াদ বাড়িয়েছে সরকার। আগামী ১ বছরের জন্য তাকে চুক্তিভিত্তিতে নিয়োগ দেওয়া হয়েছে।

শুক্রবার (৫ জুলাই) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত এক আদেশে জারি করা হয়।  

আদেশে বলা হয়, সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৪৯ ধারা অনুযায়ী চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে তার পূর্বের চুক্তির ধারাবাহিকতায় ও অনুরূপ শর্তে আগামী ১২ জুলাই ২০২৪ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ১ বছর মেয়াদে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

এই নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের চাকরির মেয়াদ শেষ হয়েছিল গত ২০২৩ সালের ১১ জানুয়ারি। তবে দ্বাদশ জাতীয় নির্বাচনের সময়ও তাকে এই পদে বহাল রাখে সরকার।

এর আগে, ২০২৩ সালের ৯ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে/আদেশে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের চুক্তিভিত্তিক নিয়োগের মাধ্যমে ২০২৩ সালের ১২ জানুয়ারি থেকে ২০২৪ সালের ১১ জুলাই পর্যন্ত এক বছর ছয় মাস মেয়াদ বাড়ায় সরকার।

এরপর দ্বিতীয় দফায় আবারও চুক্তিভিত্তিক নিয়োগের মাধ্যমে ১২ জুলাই থেকে পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের চাকরির মেয়াদ আগামী এক বছর বাড়িয়েছে সরকার।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
এসজেএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।