ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিলেটে বালু উত্তোলনকালে ঘুষিতে শ্রমিক নিহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, জুলাই ৮, ২০২৪
সিলেটে বালু উত্তোলনকালে ঘুষিতে শ্রমিক নিহত

সিলেট: সিলেটের সীমান্তবর্তী গোয়াইনঘাট উপজেলার জাফলং কোয়ারিতে বালু উত্তোলনকে কেন্দ্র করে প্রতিপক্ষের ঘুষিতে আব্দুর নূর নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

সোমবার (৮ জুলাই) ভোরে জাফলংয়ের নয়াবস্তি গ্রামের পাশের নদীতে বালু উত্তোলনকালে এ ঘটনা ঘটে।

নিহত আব্দুর নূর উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের নয়াবস্তি গ্রামের করিম হোসেনের ছেলে। এ ঘটনায় জড়িত হোসেন মিয়া নামে আরেক শ্রমিককে আটক করেছে গোয়াইনঘাট থানা পুলিশ। আটক হোসেন মিয়া উপজেলার মধ্য জাফলং ইউনিয়নের বাউরভাগ হাওর গ্রামের রুস্তম খার ছেলে।

স্থানীয়রা জানান, প্রতিদিনের মতো জাফলং নদীতে নৌকা নিয়ে বালু উত্তোলনের কাজে যান শ্রমিকরা। সে সময় নৌকা রাখাকে কেন্দ্র করে আব্দুর নূর ও হোসেনের মধ্যে বাকবিতণ্ডা ও মারামারি হয়।

একপর্যায়ে হোসেনের ঘুষিতে আব্দুর নূর পাশে থাকা নৌকায় লেগে মাথায় আঘাত পেয়ে নদীতে পড়ে তলিয়ে যান। এ ঘটনার প্রায় ৪০ মিনিট খোঁজাখুঁজি করে নদী থেকে আব্দুর নূরকে উদ্ধার করে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে এ ঘটনায় স্থানীয়রা হোসেনকে আটক করে পুলিশ দেয়। তবে কী বিষয় নিয়ে তাদের মধ্যে মারামারি হয়েছে, তা এখনো সঠিকভাবে জানা যায়নি।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে নিহত আব্দুর নূরের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িত একজনকে আটক করা হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, জুলাই ০৮, ২০২৪
এনইউ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।