ঢাকা, বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

জাতীয়

রণক্ষেত্র শনির আখড়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫১ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
রণক্ষেত্র শনির আখড়া সড়কে টায়ার জ্বালিয়ে আগুন দিচ্ছেন আন্দোলনকারীরা

ঢাকা: রাজধানীর শনির আখড়ায় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।  

বুধবার (১৭ জুলাই) রাতে শনির আখড়া রণক্ষেত্রে পরিণত হয়।

সেখানে টায়ার ও কাঠ, জ্বালিয়ে বিভিন্ন স্থানে আগুন দেওয়ার ঘটনা ঘটে। মেয়র হানিফ ফ্লাইওভারের টোল প্লাজায়ও আগুন দেওয়ার ঘটনা ঘটে।

এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দখলে নিয়েছেন আন্দোলনকারীরা। শনির আখড়া থেকে সাইনবোর্ড পর্যন্ত শত শত আন্দোলনকারী অবস্থান নিয়েছেন।  

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টা থেকে শনির আখড়ায় দনিয়া কলেজের শিক্ষার্থীরাসহ স্থানীয় কলেজের শিক্ষার্থীরা জড়ো হয়ে যান চলাচল বন্ধ করে দেন।  
সন্ধ্যার দিকে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের দফায় দফায় পাল্টাপাল্টি ধাওয়া চলে। রাত পর্যন্ত একই অবস্থা চলে।

স্থানীয় এক বাসিন্দা জানান, মহাসড়কে শনির আখড়া অংশে কাঠ জ্বালিয়ে আগুন দেওয়া হয়েছে। সন্ধ্যার পর্যন্ত শনির আখড়া থেকে রায়েরবাজার পর্যন্ত দুই পাশের দোকানপাট বন্ধ হয়ে গেছে।

আরেক বাসিন্দা জানান, সংঘর্ষে সন্ধ্যা থেকে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা অলিগলিতে ছড়িয়ে যাচ্ছে। শনির আখড়া থেকে কাজলা পর্যন্ত পাঁচটি স্থানে আগুন জ্বলছে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর (র‌্যাব, পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন) সদস্যরা যাত্রাবাড়ী থানা এলাকায় অবস্থান করছেন। আন্দোলনকারীরা কাজলা থেকে সাইনবোর্ড পর্যন্ত অবস্থান করছেন।

সংঘর্ষে পুলিশের শটগানের গুলিতে আহত ছয়জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া। আহতদের মধ্যে দুই বছরের এক শিশুও রয়েছে।

আহতরা হলেন ইরান, সোহাগ, বাবু মিয়া ও তার শিশুপুত্র রোহিত মিয়া এবং স্কুলছাত্র মাহিম আহমেদ।  

রাতে যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) আমিনুল হক জানান, টোলপ্লাজায় আগুন দিয়েছেন আন্দোলনকারীরা। ধাওয়া-পাল্টা ধাওয়া হচ্ছে। সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।  

বাংলাদেশ সময়: ০০৩৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪

এমএমআই/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।