ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

জাতীয়

কুমিল্লায় পুলিশি বাধা উপেক্ষা করে মহাসড়কে শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
কুমিল্লায় পুলিশি বাধা উপেক্ষা করে মহাসড়কে শিক্ষার্থীরা

কুমিল্লা: সর্বাত্মক অবরোধ কর্মসূচি সফল করতে কুমিল্লায় পুলিশি বাধা উপেক্ষা করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দিকে দলে দলে হাজির হচ্ছেন শিক্ষার্থীরা। অনেক শিক্ষার্থী কোটবাড়ি বিশ্বরোডের আশেপাশের সড়কে অবস্থান নিচ্ছেন।

খণ্ড খণ্ড কিছু মিছিল কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের দিকে অগ্রসর হচ্ছে।  

এর আগে বড় একটি মিছিল টমছমব্রিজ সড়ক হয়ে মহাসড়কের দিকে অগ্রসর হলে পুলিশের বাধার মুখে পড়ে। এদের মধ্যে ছাত্রী ও অল্পসংখ্যক ছাত্রকে পুলিশ সামনের দিকে অগ্রসর হতে দেয়। বাকি ছাত্ররা জালুয়াপাড়া, ধনপুর, সিঙ্গাপুরের বিভিন্ন সড়ক হয়ে মহাসড়কে দিকে অগ্রসর হন।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টা পর্যন্ত মহাসড়কের আশেপাশের এলাকা সরেজমিন প্রদর্শন করে এ তথ্য জানা যায়।  

এদিকে বৃহস্পতিবার মহাসড়কে চলছে না দূরপাল্লার বাসসহ কোনো গাড়ি। স্বল্পপাল্লার কিছু মাইক্রোবাস মহাসড়কে চলাচল করতে দেখা গেছে।

আন্দোলনকারীদের একজন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আশরাফ উদ্দিন জানান, আমাদের শান্তিপূর্ণ অবস্থানে পুলিশ বাধার সৃষ্টি করছে। আমাদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত মহাসড়কে শান্তিপূর্ণ অবস্থান থাকবে।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কামরান হোসেন জানান, আন্দোলনের নামে কোনো দুষ্কৃতকারী যাতে মহাসড়কে প্রবেশ করতে না পারে সেই বিষয়টি লক্ষা রাখছে পুলিশ।

তবে পুলিশি অবস্থান উপেক্ষা করে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার কোটবাড়ি এলাকা অবরোধ করতে গেলে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বেধে যায়। দুপুর দেড়টা নাগাদ এই রিপোর্ট লেখা পর্যন্ত সংঘর্ষ চলছিল।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।