ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

জাতীয়

পুলিশ-ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষ, পানিতে ডুবে ছাত্রের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
পুলিশ-ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষ, পানিতে ডুবে ছাত্রের মৃত্যু

মাদারীপুর: মাদারীপুরে পুলিশ ও ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়ায় শকুনি লেকের পানিতে ডুবে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত এক ছাত্রের মৃত্যু হয়েছে। এতে গুলিবিদ্ধসহ উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন।

ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে ছয়জনকে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে শকুনি লেক থেকে ফায়ার সার্ভিসের লোকজন তার মরদেহ উদ্ধার করেন। হামলার সময় পালাতে গিলে তিনজন নিখোঁজ হয়েছিলেন। পরে একজনের মরদেহ উদ্ধার করা হয়। বাকি দুজনের মরদেহ উদ্ধারে অভিযান চলছে। মৃত ও নিখোঁজ তরুণদের নাম পরিচয় এখনো জানা যায়নি।

ফায়ার সার্ভিস মাদারীপুরের ডিউটি অফিসার মো. ইমারত হোসেন জানান, একজনের মরদেহ উদ্ধার হয়েছে। এখনো দুজন নিখোজ রয়েছেন। তাদের উদ্ধারে অভিযান চলছে।

জানা গেছে, কোটা সংস্কারের দাবিতে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে মাদারীপুর শহরের ডিসিব্রিজ এলাকায় জড়ো হন শিক্ষার্থীরা। পরে পুলিশ সুপার ও জেলা প্রশাসকের বাসভবনের সামনে অবস্থান নেন তারা। এসময় ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। একপর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ বেধে যায়। পুলিশ, ছাত্রলীগ ও আন্দোলনকারীদের মধ্যে ত্রিমুখী সংঘর্ষে গুলিবিদ্ধিসহ প্রায় ৩০ জন আহত হন। পরে টিয়ারশেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে পুলিশ। পরে ছত্রভঙ্গ হয়ে শহরের বিভিন্ন স্থানে জড়ো হন আন্দোলনকারীরা। ঘটনাস্থল থেকে আটক করা হয় ছয়জনকে।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. আলাউল হাসান জানান, পরিস্থিতি মোকাবিলায় শহরের গুরুত্বপূর্ণ এলাকায় মোতায়েন করা হয়েছে পুলিশ। পুলিশের একটি গাড়ি ভাঙচুর করেছেন আন্দোলনকারীরা। এসময় বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।