ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

জাতীয়

সাভারে মহাসড়ক অবরোধ, আন্দোলনকারীদের সঙ্গে ত্রিমুখী সংঘর্ষ

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
সাভারে মহাসড়ক অবরোধ, আন্দোলনকারীদের সঙ্গে ত্রিমুখী সংঘর্ষ

সাভার (ঢাকা): সাভারে ঢাকা-আরিচা ও নবীনগর চন্দ্রা মহাসড়কে বিভিন্ন স্থানে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ, ছাত্রলীগ, যুবলীগের ধাওয়া পাল্টা-ধাওয়াসহ ত্রিমুখী সংঘর্ষ চলছে।  

এসময় পুলিশের টিয়ারগ্যাসে  ছত্রভঙ্গ হয়ে গেলেও পুনরায় খণ্ড খণ্ড হয়ে মহাসড়ক অবরোধ করার চেষ্টা করছেন আন্দোলনকারীরা।

এঘটনায় সাভার ও আশুলিয়ায় অন্তত ২০ জন শিক্ষার্থী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর  সাড়ে ১২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর বাসস্ট্যান্ড, সাভার বাসস্ট্যান্ড ও নবীনগর-চন্দ্রা মাহাসড়কের ডিইপিজেড এলাকায় এসব সংঘর্ষ ও ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।  

প্রাথমিকভাবে আহতদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। বর্তমানে সাভার বাসস্ট্যান্ড আন্দোলনকারীদের দখলে রয়েছে বলে জানা গেছে। তবে নবীনগর ও নতুন ইপিজেড এলাকায় আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

জানা যায়, দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর বাসস্ট্যান্ড, সাভার বাসস্ট্যান্ড ও নবীনগর-চন্দ্রা মহাসড়কের ডিইপিজেড এলাকায় আন্দোলনরত শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এসময় ছাত্রলীগ ও যুবলীগ তাদের ওপর হামলা করলে ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়। পরে পুলিশ, ছাত্রলীগ ও আন্দোলনকারীদের মধ্যে ত্রিমুখী সংঘর্ষ হয়। এসময় অন্তত ২০ জন শিক্ষার্থী আহত হয়েছেন। পুলিশ, রাবার বুলেট ও টিয়ারগ্যাস নিক্ষেপ করলে ছত্রভঙ্গ হয়ে যায় শিক্ষার্থীরা। পরে খণ্ড খণ্ড হয়ে সড়ক অবরোধের চেষ্টা করে। বর্তমানে সাভার বাসস্ট্যান্ড আন্দোলনকারী শিক্ষার্থীদের দখলে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।