ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

জাতীয়

উত্তরায় পুলিশ-র‍্যাবের সঙ্গে সংঘর্ষে নিহত ২, আহত কয়েকশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
উত্তরায় পুলিশ-র‍্যাবের সঙ্গে সংঘর্ষে নিহত ২, আহত কয়েকশ

ঢাকা: রাজধানীর উত্তরায় পুলিশ ও র‍্যাবের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে বৃহস্পতিবার (১৮ জুলাই) দুজন নিহত হয়েছেন। চিকিৎসকেরা জানান, দুজনই আন্দোলনকারী।

আহত হয়েছেন কয়েকশ আন্দোলনকারী শিক্ষার্থী।

উত্তরা আধুনিক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক সাব্বির আহমেদ গণমাধ্যমকে বলেন, ‘সংঘর্ষে নিহত এক শিক্ষার্থীকে সোয়া ১২টার দিকে আমাদের হাসপাতালে আনা হয়। সে কোন প্রতিষ্ঠানের শিক্ষার্থী তা বলতে পারব না। ’

তিনি জানান, শতাধিক ছাত্র আহত অবস্থায় হাসপাতালে আসেন। তাদের অনেককেই চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। আহতদের সংখ্যা এত বেশি যে হাসপাতালে স্থান দিতে সমস্যা হচ্ছে।

এদিকে উত্তরা ক্রিসেন্ট হাসপাতালের অর্থোপেডিক বিশেষজ্ঞ মাহমুদুল হাসান সাংবাদিকদের বলেন, ৪০০ জনের বেশি আন্দোলনকারী আহত হয়ে তাদের হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে একজন মারা গেছেন। তার পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। আহতদের মধ্যে ১০ থেকে ১২ জন চোখে আঘাত পেয়েছেন। তাদের বাংলাদেশ আই হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা যায়, রাজধানীর উত্তরায় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ ও র‍্যাবের সংঘর্ষ শুরু হয় বেলা ১১টার পর থেকে। বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলের শিক্ষার্থীরা উত্তরার জমজম টাওয়ারের সামনে জড়ো হয়ে মিছিল নিয়ে মূল সড়কে উঠতে চাইলে পুলিশ ও র‍্যাব তাদের সরিয়ে দিয়ে চায়। এরপরই সংঘর্ষ বাঁধে।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।