ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪৩১, ২০ আগস্ট ২০২৪, ১৪ সফর ১৪৪৬

জাতীয়

এমপি বাহারের বিরুদ্ধে এবার সাংবাদিকের মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
এমপি বাহারের বিরুদ্ধে এবার সাংবাদিকের মামলা

কুমিল্লা: কুমিল্লা-৬ আসনের সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টিভির কুমিল্লার ভিডিও সাংবাদিক বাহার রায়হান।

মঙ্গলবার (২০ আগস্ট) কুমিল্লার চিফ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১ নম্বর আমলি আদালতে মামলাটি দায়ের করেন তিনি।

মামলার আসামিরা হলেন- কুমিল্লা-৬ আসনের সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, স্বেচ্ছাসেবক লীগের কুমিল্লা মহানগর শাখার সভাপতি জহিরুল ইসলাম রিন্টু, সংসদ সদস্য বাহারের দেহরক্ষী দুলালসহ অজ্ঞাত ১৫০ জন।  

সাংবাদিক বাহার উদ্দিন রায়হান জানান, ২০১৫ সালের ১৫ জানুয়ারি ২০ দলীয় জোটের হরতাল কর্মসূচিতে হামলা করে আওয়ামী লীগ নেতাকর্মীরা। এসময় হামলায় উপস্থিত থেকে নেতৃত্ব দেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী। তারা বিএনপি ও ২০ দলীয় জোটের নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা চালায়। পেশাগত দায়িত্ব পালন করতে ঘটনাস্থলে গিয়ে ভিডিও ধারণ করা ও ছবি তোলা অবস্থায় তাকে দেখে হামলা করে সাবেক এমপি বাহার ও আওয়ামী লীগের নেতাকর্মীরা।  

এসময় বেদম মারধরে তিনি গুরুতর আহত হন। তার ক্যামেরা ছিনিয়ে নিয়ে যায় হামলাকারীরা। পরে তিনি আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসা নিতে এলে সেখানেও বাধা দেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। এছাড়াও বিভিন্ন সময় তাকে হামলা ও সংবাদ প্রকাশের জেরে ফোনে হুমকি দেয় বাহার ও তার কর্মীরা। এসব অভিযোগের ভিত্তিতে আজ মামলা দায়ের করেন তিনি। পরে বিচারক মো. আব্বাস উদ্দিন মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের দায়িত্ব দেন।  

তিনি আরও জানান, এমপি বাহার কুমিল্লার সাংবাদিকদের ভয়ভীতি দেখিয়ে, নির্যাতন ও নিপীড়নের মাধ্যমে কণ্ঠরোধ করেছেন। পেশাদার সাংবাদিকরা তার কাছে জিম্মি ছিল।  

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ