ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪৩১, ২০ আগস্ট ২০২৪, ১৪ সফর ১৪৪৬

জাতীয়

ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে হামলার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে হামলার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন

রাজশাহী: ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে ন্যক্কারজনক হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে রাজশাহীতে।  

মঙ্গলবার (২০ আগস্ট) সকাল ১১টায় রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) আয়োজনে নগরীর দড়িখরবোনা মোড়ে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।



রাজশাহী সাংবাদিক ইউনিয়ন সভাপতি ও দৈনিক কালের কণ্ঠের নিজস্ব প্রতিবেদক রফিকুল ইসলামের সভাপতিত্বে ও গাজী টিভির স্টাফ রিপোর্টার এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম মহাসচিব রাশেদ ইবনে ওবায়েদের সঞ্চালনায় বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক, শিক্ষার্থী, শিক্ষকসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।

মানববন্ধন কর্মসূচি চলাকালে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে রাজশাহীর গণমাধ্যমকর্মীরা ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে সোমবারের ন্যক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেই সঙ্গে এই সন্ত্রাসী হামলায় জড়িত দুর্বৃত্তদের চিহ্নিত করে দ্রুত গ্রেপ্তার ও শাস্তির আওতায় আনার দাবি জানান।

এমন হামলা স্বাধীন গণমাধ্যমের জন্য হুমকি স্বরূপ উল্লেখ করে সাংবাদিক নেতারা বলেন, নতুন বাংলাদেশ এমনটি কেউই আশা করে না। এমন কর্মকাণ্ড প্রতিরোধ করা না গেলে ছাত্রজনতার বিশাল অর্জন ম্লান হবে।

এর আগে সোমবার (১৯ আগস্ট) দুপুর সোয়া ২টার দিকে দেশের শীর্ষস্থানীয় মিডিয়া হাউজ ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ পিএলসিতে দুর্বৃত্তরা হামলা চালায়। আকস্মিকভাবে শতাধিক মানুষের একটি মিছিল বসুন্ধরা আবাসিক এলাকায় থাকা ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের সামনে আসে। তাদের হাতে ছিল হকিস্টিকসহ লাঠিসোটা। তারা স্লোগান দিতে দিতে জোরপূর্বক প্রধান ফটক খুলে ভেতরে প্রবেশ করে। একপর্যায়ে শুরু হয় ভাঙচুর।

দুর্বৃত্তরা রেডিও ক্যাপিটালের ভেতরে ঢুকে ভাঙচুর চালায়। সেখানে টেবিল, কম্পিউটার, এসি সবকিছুতে ভাঙচুর চালানো হয়। ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পাশপাশি তিনটি ভবনে কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, ডেইলি সান, বাংলানিউজটোয়েন্টিফোর, নিউজ টোয়েন্টিফোর চ্যানেল, টি স্পোর্টস ও ক্যাপিটাল এফএম রেডিও অবস্থিত।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।