ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪৩১, ২১ আগস্ট ২০২৪, ১৫ সফর ১৪৪৬

জাতীয়

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপে হামলার প্রতিবাদে ঝালকাঠিতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপে হামলার প্রতিবাদে ঝালকাঠিতে মানববন্ধন

ঝালকাঠি: ঢাকার বসুন্ধরায় ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ পিএলসি কমপ্লেক্সে হামলা-ভাঙচুরের প্রতিবাদে ঝালকাঠিতে মানববন্ধন করেছেন জেলায় কর্মরত সংবাদকর্মীরা।  

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে ঝালকাঠি প্রেসক্লাবের সামনের এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

 

জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা মানববন্ধনে অংশ নিয়ে বক্তব্য রাখেন। চলমান পরিস্থিতিতে সারা দেশে গণমাধ্যম এবং সাংবাদিকদের ওপর হামলা-ভাঙচুরের প্রতিবাদ জানান তারা।

সাংবাদিক এস এম রেজাউল করিমের সঞ্চালনায় প্রবীণ সাংবাদিক দুলাল সাহা, পলাশ রায়, সিনিয়র আইনজীবী ও সাংবাদিক নাসির উদ্দিন কবির, আজমীর হোসেন তালুকদার, আ স ম মাহমুদুর রহমান পারভেজ, এমদাদুল হক স্বপন, রহিম রেজা বক্তব্য রাখেন।

মানববন্ধনে সাংবাদিক ও বিভিন্ন পেশার মানুষ অংশ নেন।  

সাংবাদিকরা বলেন, দেশের সর্ব বৃহৎ মিডিয়া গ্রুপ ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ পিএলসি কমপ্লেক্সে অতর্কিত হামলা-ভাঙচুর হওয়ায় আতঙ্কিত সাংবাদিক সমাজ। দুর্বৃত্তরা হামলা চালিয়ে বাংলাদেশ প্রতিদিন, কালের কণ্ঠ, নিউজটোয়েন্টিফোর, টি-স্পোর্টস, বাংলানিউজটোয়েন্টিফোর.কম ও এফএম রেডিও ক্যাপিটাল অফিস ভাঙচুর করে। এতে কয়েকজন সংবাদকর্মীও আহত হয়েছেন। এই দুর্বৃত্তরা স্বাধীন সাংবাদিকতার শত্রু। কখনই সাংবাদিকরা স্বাধীনভাবে সংবাদ প্রকাশ করতে পারেনি। যারাই ক্ষমতায় থেকেছে তারাই সাংবাদিকদের কণ্ঠরোধ করেছে। সমাজের অসংগতি দুর্নীতি ও অনিয়মের সংবাদ প্রকাশ করা হলেই সাংবাদিকদের ওপর হামলা করা হয় এবং মামলা দিয়ে হয়রানি করা হয়। গত ৫ আগস্টের পর থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গণমাধ্যমে হামলা ও গণমাধ্যমকর্মীদের ওপর হামলার বিচার ও সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবি জানাই।

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ