ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪৩১, ২১ আগস্ট ২০২৪, ১৫ সফর ১৪৪৬

জাতীয়

সাতক্ষীরা কারাগার থেকে পলাতক আসামি ঝিনাইদহ থেকে আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৯ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
সাতক্ষীরা কারাগার থেকে পলাতক আসামি ঝিনাইদহ থেকে আটক

ঢাকা: সাতক্ষীরার জেলা কারাগার থেকে পলাতক হত্যা মামলার একজন আসামিকে ঝিনাইদহের মহেশপুর সীমান্ত থেকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার (২০ আগস্ট) রাতে বিজিবি সদর দপ্তর থেকে এ তথ্য গণমাধ্যমকে জানায়।

সাম্প্রতিক পরিস্থিতিতে গত ৫ আগস্ট সাতক্ষীরা জেলা কারাগার থেকে সুযোগ বুঝে বেশ কয়েকজন কয়েদি পালিয়ে যেতে সক্ষম হয়। অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে জেল পলাতক একজন আসামি পালিয়ে যাবে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিজিবির মহেশপুর বিজিবি ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর একটি চৌকস টহল দল আজ সীমান্তবর্তী মাটিলা গ্রামের বাবলুর মেহগনি বাগানের মধ্যে ওত পেতে থাকে।  

পরে অপর একটি সূত্র থেকে জানা যায়, ওই ব্যক্তি মাটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের জঙ্গলে লুকিয়ে আছে। তাকে ধরার জন্য বিজিবি সদস্যরা পুরো এলাকায় ব্যাপক তল্লাশি শুরু করে। বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে ওই ব্যক্তি সীমান্তের দিকে এগিয়ে যায়। বিজিবির টহল দল তার পিছু নিলে সে দৌড়ে পালানোর চেষ্টা করে এবং সীমান্ত সংলগ্ন কোদালিয়া নদীতে ঝাঁপ দেয়। এসময় বিজিবি টহল দলের দুই সদস্য নদীতে লাফিয়ে তাকে ধরতে সক্ষম হয়। পরে তাকে মাটিলা বিওপিতে নিয়ে আসার পর জিজ্ঞাসাবাদে জানা যায় সে গত ৫ আগস্ট সাতক্ষীরা জেলা কারাগার থেকে পালিয়েছিল।  

আটক ব্যক্তি ঝিনাইদহের কোটচাঁদপুর থানার মোহনপুর গ্রামের তাইজুল ইসলামের ছেলে মো. শফিকুল ইসলাম (৩৫) বলে জানা যায়। সে তার স্ত্রীকে হত্যার অপরাধে  সাতক্ষীরা জেলা কারাগারে বন্দি ছিল। তার মামলা নম্বর-১৩৮/২২ এবং তার হাজতি নম্বর-২৬৩২২২। তাকে আইনি প্রক্রিয়ার মাধ্যমে মহেশপুর থানায় সোপর্দের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।  

বাংলাদেশ সময়: ০০১৪ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
এজেডএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।