ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৯ আগস্ট ২০২৪, ২৩ সফর ১৪৪৬

জাতীয়

বিমসটেক সম্মেলনে যোগ দিতে থাইল্যান্ড যাবেন ড. ইউনূ‌স

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
বিমসটেক সম্মেলনে যোগ দিতে থাইল্যান্ড যাবেন ড. ইউনূ‌স প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূ‌স (ফাইল ফটো)

ঢাকা: অন্তর্বর্তী সরকা‌রের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূ‌স বিমসটেক শীর্ষ সম্মেলনে যোগ দিতে আগামী ৩ সেপ্টেম্বর থাইল্যান্ড সফরে যাবেন।  প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটাই হবে ড. মুহাম্মদ ইউনূসের প্রথম বিদেশ সফর।

বুধবার (২১ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার সফরকে সামনে রেখে সম্প্রতি থাইল্যান্ডে নিযুক্ত রাষ্ট্রদূত ফাইয়াজ মুর্শেদ কাজীকে জরুরিভিত্তিতে থাইল্যান্ডে পাঠানো হয়েছে।  তিনি মঙ্গলবার (২১ আগস্ট) ব্যাংকক পৌঁছেছেন।

প্রধান উপদেষ্টা ড. ইউনূস ৩ সেপ্টেম্বর ব্যাংককের উদ্দেশে রওনা হবেন। তিনি ৫ সেপ্টেম্বর ফিরবেন। ৪ সেপ্টেম্বর তিনি বিমসটেক শীর্ষ সম্মেলনে বক্তব্য রাখবেন। শীর্ষ সম্মেলনের ফাঁকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তার সৌজন্য সাক্ষাৎ হতে পারে।

আগামী ২-৪ সেপ্টেম্বর ব্যাংককে বিমসটেক শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে। বঙ্গোপসাগরীয় বহুমাত্রিক কারিগরি ও অর্থনৈতিক সহযোগিতার জোট-বিমসটেকের ষষ্ঠ শীর্ষ সম্মেলন থাইল্যান্ডে অনুষ্ঠিত হবে। এতে সদস্য সাত দেশের শীর্ষ নেতারা যোগ দিচ্ছেন।

৮ আগস্ট অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব গ্রহণ করেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
টিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।