ঢাকা, মঙ্গলবার, ১১ ভাদ্র ১৪৩১, ২৭ আগস্ট ২০২৪, ২১ সফর ১৪৪৬

জাতীয়

বন্যার্তদের পাশে মোংলা বন্দর কর্তৃপক্ষ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
বন্যার্তদের পাশে মোংলা বন্দর কর্তৃপক্ষ

খুলনা: মোংলা বন্দর কর্তৃপক্ষের পক্ষ থেকে খুলনার পাইকগাছার দুইশ ও ফেনীতে এক হাজার পরিবারকে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

দেশের বিভিন্ন জেলা ভয়াবহ বন্যাকবলিত হওয়ায় বন্যায় আক্রান্ত মানুষদের সহযোগিতা করা এবং চলমান বন্যা মোকাবিলায় সোমবার (২৬ আগস্ট) বিকেলে পাইকগাছা ও ফেনী সদর ও হরিণটানার  এলাকার বন্যাকবলিত পরিবারের মাঝে এই ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।



খুলনার পাইকগাছা ও ফেনীর ১২শ পরিবারকে চাল, চিড়া, গুড়, মসুর ডাল, সয়াবিন তেল, আলু, লবণ, পানি, মোমবাতি, ওরস্যালাইন, লাইটার, বিস্কুট, ওয়াটার পিউরিফায়ার সরবরাহ করা হয়। মোংলা বন্দরের পক্ষ থেকে মোট ১৯ টন খাদ্য, বিশুদ্ধ পানি ও ওষুধসামগ্রী বিতরণ করা হয়।

পাইকগাছায় ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন মোংলা বন্দরের কমান্ডার নুর হাসান, উপ-পরিচালক (জনসংযোগ) মো. মাকরুজ্জামান প্রমুখ।  
বৃহস্পতিবার (২২ আগস্ট) পাইকগাছা উপজেলার দেলুটি ইউনিয়নের কালিনগর এলাকার পানি উন্নয়ন বোর্ডের ওয়াপদার বেড়িবাঁধ ভেঙে গিয়ে ২২ নম্বর পোল্ডারের ১৩ গ্রাম প্লাবিত হয়।

দেলুটির ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ সোমবার ৫ দিনে ও মেরামত করা যায়নি। ফলে মানবিক বিপর্যয় দেখা দিয়েছে দুর্গত এলাকায়। সুপেয় পানির চরম সংকটসহ চরম দুর্ভোগে পড়েছেন পানিবন্দি হাজার হাজার মানুষ। প্রয়োজনীয় আশ্রয়কেন্দ্র না থাকায় ওয়াপদার বেড়িবাঁধে আশ্রয় নিয়েছে ক্ষতিগ্রস্ত অনেকে।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।