ঢাকা, মঙ্গলবার, ১১ ভাদ্র ১৪৩১, ২৭ আগস্ট ২০২৪, ২১ সফর ১৪৪৬

জাতীয়

নাটোরে কলেজছাত্রীকে আপত্তিকর প্রস্তাব, প্রভাষক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
নাটোরে কলেজছাত্রীকে আপত্তিকর প্রস্তাব, প্রভাষক আটক

নাটোর: নাটোর নবাব সিরাজ-উদ্-দৌলা (এনএস) সরকারি কলেজের একাদশ শ্রেণির এক ছাত্রীকে শ্লীলতাহানি ও কুপ্রস্তাব দেওয়ার অভিযোগে বাংলা বিভাগের প্রভাষক সেলিম রেজাকে আটক করেছে সেনা সদস্যরা।

সোমবার (২৬ আগস্ট) দুপুরে তাকে আটক করে নাটোর থানা পুলিশে সোপর্দ করা হয়।

 

এর আগে সকাল ১০টার দিকে কলেজের উপাধ্যক্ষ বরাবর অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ভুক্তভোগী শিক্ষার্থী একটি লিখিত অভিযোগ করেন। বিষয়টি জানাজানি হলে কলেজে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে সেনা সদস্যরা তাকে আটক করে থানায় সোপর্দ করেন।

অন্যদিকে একই দিনে ঢাকা থেকে আসা সাইবার টিম ঘটনাস্থলে যান এবং অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়ে কলেজ কর্তৃপক্ষকে অবহিত করেন। এঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

শিক্ষার্থীর অভিযোগ থেকে জানা যায়, প্রভাষক সেলিম রেজা কলেজে শিক্ষকতার পাশাপাশি পাশের জোলার পাড়ের একটি ভাড়া করা কক্ষে ছাত্র-ছাত্রীদের প্রাইভেট পড়াতেন। প্রাইভেট পড়ানোর সময় তিনি ভুক্তভোগী ছাত্রীর দিকে নিয়মিত কুদৃষ্টিতে তাকানোসহ বিভিন্ন সময় কুপ্রস্তাব দেন। এতে রাজি না হওয়ায় তাকে একাদশ শ্রেণির গত বার্ষিক পরিক্ষায় বাংলা বিষয়ে ফেল করিয়ে দেন প্রভাষক।

পরে এ বিষয়ে যোগাযোগ করলে তিনি ব্যক্তিগতভাবে তাকে দেখা করতে বলেন। প্রাইভেট পড়ানোর ভাড়া করা কক্ষে দেখা করতে গেলে তিনি তার শরীরের স্পর্শকাতর একাধিক জায়গায় জোর করে স্পর্শ করেন ও কুপ্রস্তাব দেন। পরে ঢাকার সাইবার টিমের প্রতিষ্ঠাতা সাদাত রহমানের সঙ্গে যোগাযোগ করে বিষয়গুলো জানান ভুক্তভোগী ছাত্রী।

সাইবার টিমের প্রতিষ্ঠাতা সাদাত রহমান বাংলানিউজকে জানান, নাটোর নবাব সিরাজ-উদ্-দৌলা সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক সেলিম রেজা কলেজের একাদশ শ্রেণির এই ছাত্রীকে বিভিন্ন সময় কুপ্রস্তাব দিয়ে আসছিলেন। এমন অভিযোগে সাইবার টিম নিয়ে তারা সোমবার নাটোরে আসেন।

অন্যদিকে প্রভাষক সেলিম রেজাও সোমবার কলেজ ছুটির দিনেও শিক্ষার্থীকে তার প্রাইভেট রুমে আসতে বলেন। পরে সাইবার টিমসহ ছাত্রী সেখানে যায়। এসময় সাইবার টিমের সদস্যরা সেলিম রেজার মোবাইল ফোন চেক করে আরও অনেক শিক্ষার্থীদের সঙ্গে আপত্তিকর অনেক ম্যাসেজ লেনদেনের প্রমাণ পান তারা। এ ঘটনায় প্রভাষক সেলিম রেজাসহ তারা কলেজের উপাধ্যক্ষের নিকট গিয়ে বিষয়টি কলেজ কর্তৃপক্ষকে লিখিতভাবে জানান।

নবাব সিরাজ উদ-দৌলা সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আব্দুল বারী মির্জা বাংলানিউজকে জানান, কলেজের বাংলা বিভাগের প্রভাষক সেলিম রেজার বিরুদ্ধে একাদশ শ্রেণির এক শিক্ষার্থী কুপ্রস্তাব দেওয়ার অভিযোগ দিয়েছেন। প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। বিষয়টি নিয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বলেন, নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক সেলিম রেজাকে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা থানা হেফাজতে রেখে গেছেন। তার বিরুদ্ধে মামলা দায়ের হলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।