ঢাকা, বুধবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

জাতীয়

জুস মেশিনে মিলল ১৫ কেজি ৯১৫ গ্রাম স্বর্ণ, যাত্রী আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
জুস মেশিনে মিলল ১৫ কেজি ৯১৫ গ্রাম স্বর্ণ, যাত্রী আটক

সিলেট: সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বিপুল পরিমাণ স্বর্ণসহ এক যাত্রীকে আটক করা হয়েছে। এসময় তার কাছে থাকা লাগেজে তল্লাশি চালিয়ে এর ভেতরে রাখা জুস মেশিনে ১৫ কেজি ৯১৫ গ্রাম স্বর্ণ পাওয়া যায়।

আটক যাত্রী গোয়াইনঘাট উপজেলার তোয়াকুল বাজার এলাকার গোরামারাকান্দি গ্রামের নুরুল ইসলাম ও আয়শা বেগম দম্পতির ছেলে।

বুধবার (২৮ আগস্ট) সকাল ৮টায় শারজাহ থেকে সিলেটে অবতরণ করা বাংলাদেশ বিমানের ফ্লাইটের (বিজি-২৫২) ওই যাত্রী থেকে এসব স্বর্ণ জব্দ করা হয়।  

বিমানবন্দর সূত্র জানিয়েছে, ওই যাত্রী শুল্ক গোয়েন্দা বিভাগের কর্মরতদের ফাঁকি দিয়ে বিমানবন্দরের গ্রিন চ্যানেল পার হয়ে পার্কিংস্থলে চলে যান। পরে ওসমানী বিমানবন্দরে কর্মরত এভিয়েশনের শাখার কর্মকর্তা ও রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) কর্তব্যরত সদস্যরা তাকে চ্যালেঞ্জ করে পুনরায় গ্রিন চ্যানেলে নিয়ে আসেন। সেখানে তল্লাশি চালিয়ে তার লাগেজে রক্ষিত জুস মেশিনে জড়ানো অবস্থায় ১০৭ পিস স্বর্ণের বার পাওয়া যায়। পরে শুল্ক গোয়েন্দা শাখার কর্মকর্তারা মিলে জব্দ তালিকা তৈরি করেন।  

সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, জব্দকৃত স্বর্ণের বর্তমান বাজারমূল্য আনুমানিক ১৬ কোটি ৩০ লাখ ৯১ হাজার টাকা হবে।  

যদিও বিশেষজ্ঞ দিয়ে যাচাই করে স্বর্ণের সঠিক দাম নিরূপণ করা হবে বলে জানিয়েছেন বিমানবন্দর ও এয়ারফ্রেইটের সহকারী কমিশনার আসাদ উজ জামান।

তিনি বলেন, জব্দকৃত স্বর্ণের মধ্যে ১০৫ পিস বার, ৩টি জুস মেশিনের রিং রয়েছে। সব স্বর্ণ একসঙ্গে ওজন করে দাম নিরূপণ করা হবে।  

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
এনইউ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।