ঢাকা, বুধবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

জাতীয়

জনপ্রশাসনে সিনিয়র সচিব হিসেবে যোগদান করলেন মোখলেস উর রহমান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
জনপ্রশাসনে সিনিয়র সচিব হিসেবে যোগদান করলেন মোখলেস উর রহমান

ঢাকা: জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে যোগদান করেছেন ড. মো. মোখলেস উর রহমান।

বুধবার (২৮ আগস্ট) মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ড. মো. মোখলেস উর রহমানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব পদে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়।

বিকেলে যোগদানের পর সিনিয়র সচিব কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, দেশপ্রেমে উজ্জীবিত হয়ে কাজ করতে হবে। দেশকে এখন দেওয়ার সময়। ব্যক্তিগত দাবি আনার আগে আয়নায় নিজেকে দেখে আত্মসমালোচনা করবেন, যে আমি কি চাচ্ছি।

তিনি ১৬ বছরের অপশাসনের বিরুদ্ধে ছাত্র-জনতা যে বিপ্লব করেছে সে মূল্যবোধকে ধারণ করে জনপ্রশাসনের সবাইকে কাজ করার আহ্বান জানান।

জনপ্রশাসনের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ড. মো. মোখলেস উর রহমান বিসিএস প্রশাসন ক্যাডারের ৮২' ব্যাচের কর্মকর্তা। তিনি একজন হার্ভার্ড গ্র্যাজুয়েট।

চাকরিজীবনে তিনি জেলা প্রশাসক মৌলভীবাজার, বিভাগীয় কমিশনার চট্টগ্রাম, দুর্নীতি দমন কমিশনের সচিব এবং সরকারি কর্মকমিশনের সচিব হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন।

সকালে অপর আদেশে জনপ্রশাসনের সিনিয়র সচিবের দায়িত্ব চালিয়ে আসা মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীকে জনপ্রশাসনে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।