ঢাকা, বুধবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

জাতীয়

কুমিল্লায় তাজুল ইসলামসহ ১৫ জনের নামে মামলা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
কুমিল্লায় তাজুল ইসলামসহ ১৫ জনের নামে মামলা  তাজুল ইসলাম

কুমিল্লা: ২০ লাখ টাকা চাঁদা দাবি, বাড়ি ঘরে হামলা ভাঙচুর ও হত্যা চেষ্টার অভিযোগ এনে সাবেক এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলামসহ ১৫ জনের নামে মামলা দায়ের করেছেন কুমিল্লার লাকসাম পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক মনির আহমেদ।  

একই অভিযোগে অজ্ঞাতনামা আরও ৯০ জনকে আসামি করা হয়।

বুধবার (২৮ আগস্ট) বাদীর আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন।

মামলার সূত্রে জানা গেছে, চলতি বছরের ৩ আগস্ট রাতে বাদীর কাছে লাকসাম পৌরসভার নশরতপুর এলাকার বাইপাস মার্কেটের সামনে ও একই মাসের ১৮ আগস্ট রাতে বসত বাড়িতে চাঁদা দাবি, হামলা, ভাঙচুর, লুটপাট ও পরিবারসহ হত্যার চেষ্টা করে। এ ঘটনায় সাবেক মন্ত্রী তাজুল ইসলামসহ ১৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৯০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ২৭ আগস্ট মঙ্গলবার কুমিল্লার ৬ নম্বর আমলি আদালতে মামলার আবেদন করেন ভুক্তভোগী মনির আহমেদ।

ওই আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দিদারুল ইসলাম অভিযোগ তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য লাকসাম থানার ওসিকে নির্দেশ দেন।  

এ মামলায় এক নম্বর আসামি করা হয়েছে সাবেক এলজিআরডি মন্ত্রী ও লাকসাম-মনোহরগঞ্জ আসনের সাবেক সংসদ সদস্য তাজুল ইসলাম, দ্বিতীয় আসামি করা হয়েছে তার শ্যালক লাকসাম উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, অন্য আসামিদের মধ্যে রয়েছেন পৌর কাউন্সিলর মোহাম্মদ উল্লাহ, বিপুলাসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল মাহমুদ, লাকসাম পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, গোবিন্দপুর ইউনিয়ন চেয়ারম্যান নিজাম উদ্দিন শামীম, কান্দিরপাড় ইউনিয়ন চেয়ারম্যান ওমর ফারুক, কাউন্সিলর খলিলুর রহমান, মনোহরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও মন্ত্রীর ভাতিজা আমিরুল ইসলাম, সাবেক মন্ত্রী তাজুল ইসলামের কথিত উন্নয়ন সমন্বয়কারী কামাল হোসেন, জাহাঙ্গীর আলম, আজগরা ইউনিয়ন চেয়ারম্যান নজরুল ইসলাম, রুহুল আমিন, আবদুল কাদের শাহীন ও কাওছার আহমেদ।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।