ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ভাদ্র ১৪৩১, ২৯ আগস্ট ২০২৪, ২৩ সফর ১৪৪৬

জাতীয়

পটুয়াখালীতে আ.লীগের সাবেক এমপি শাহাজাদার নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
পটুয়াখালীতে আ.লীগের সাবেক এমপি শাহাজাদার নামে মামলা

পটুয়াখালী: পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনের সাবেক এমপি এসএম শাহাজাদা সাজুসহ আটজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ২০/৩০ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) পটুয়াখালীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে বাদী হয়ে মামলার আবেদন করেন দশমিনা উপজেলার মো. আশ্রাব মৃধা (৪৬)।

পরে বিচারক আবেদনটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টেগেশন (পিবিআই) পটুয়াখালীর পুলিশ সুপারকে তদন্তের নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল্লাহ আল নোমান।

মামলার এজাহারে এক নম্বর আসামি এসএম শাহজাদা (৫৫)।  

এ মামলার অন্য আসামিরা হলেন- লুৎফর রহমান সেলিম (৭২), মো. সুমন সরদার (৪০), শামীম সরদার (৪২), রিপন হাওলাদার (৪০), মো. শাহিন মৃধা (২৬), মো. সোহাগ সরদার (৩৭) ও মো. রুবেল মৃধা (৪২)। আসামিদের বাড়ি পটুয়াখালীর দশমিনা উপজেলার বেতাগী সানকিপুর ইউনিয়নে।

মামলায় উল্লেখ করা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন- ২০২৪ এর আগে শাহাজাদা এবং আপন চাচতো তিন ভাই সুমন, শামীম ও সোহাগসহ তার ক্যাডার বাহিনীর নেতৃত্বে ২০২৩ সালের ২৬ ডিসেম্বর আশ্রাব মৃধাকে মারধর করে গুরুতর আহত করা হয়। সেই সঙ্গে আশ্রাবের দুটি মোটরসাইকেল ও ঘরবাড়ি ভাঙচুর করা হয়। পরে দশমিনা থানায় বিভিন্ন ধারায় জিআর মামলা করলে পুলিশ আসামিদের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

এতে আসামিরা ক্ষিপ্ত হয়ে চলতি বছরের ৯ এপ্রিল রাত সাড়ে ১১টার দিকে ধারালো অস্ত্র ও পাইপসহ ১৫টি থেকে ২০টি মোটরসাইকেল নিয়ে দশমিনা উপজেলার বহরমপুর ইউনিয়নের আদমপুর দাখিল মাদরাসার পাশে আশ্রাবের ভাড়া বাসার সামনে শোডাউন করেন। সেই সঙ্গে তারা শাহাজাদা ও সেলিমের হুকুমে আশ্রাবের ভাড়া বাসার দরজায় কোপ দিয়ে আতঙ্ক সৃষ্টি করেন এবং পরিবারের সামনে থেকে কালো কাপড়ে চোখ বেঁধে ১০ লাখ টাকা মুক্তিপণ চেয়ে আশ্রাবকে অজ্ঞাত স্থানে তুলে নিয়ে যান।


এর প্রায় দুই ঘণ্টা পর চোখের বাঁধন খুলে আশ্রাবকে মারধর করা হয়। একপর্যায়ে আশ্রাবকে দিয়ে তার পরিবারের কাছে ফোন করিয়ে ২০২৩ সালের দায়ের করা মামলা তুলে নিতে বলানো হয়।  

পরে মামলাটি তুলে নেওয়ার শর্তে ৪৫ হাজার টাকা মুক্তিপণ  নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়। ঘটনার সময় থানা পুলিশ মামলা না নেওয়ায় এবং নিজের ও পরিবারের নিরাপত্তার কথা ভেবে মামলা করতে পারেননি আশ্রাব। তবে এখন রাজনৈতিক পটপরিবর্তন হওয়ায় মামলা করেছেন বলে জানান মামলার বাদী মো. আশ্রাব মৃধা।  

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।