ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ভাদ্র ১৪৩১, ২৯ আগস্ট ২০২৪, ২৩ সফর ১৪৪৬

জাতীয়

প্রধান উপদেষ্টাকে দ্রুত নির্বাচনী সংলাপ শুরুর অনুরোধ বিএনপির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
প্রধান উপদেষ্টাকে দ্রুত নির্বাচনী সংলাপ শুরুর অনুরোধ বিএনপির

ঢাকা: অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করে দ্রুত রাজনৈতিক দলগুলোর সঙ্গে নির্বাচনী সংলাপ শুরু করার অনুরোধ করেছেন বিএনপি নেতারা।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টার সঙ্গে সাক্ষাৎ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর,স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সালাহউদ্দীন আহমেদ।

এ সাক্ষাতে উপদেষ্টাদের মধ্যে উপস্থিত ছিলেন আসিফ নজরুল ও ওয়াহিদউদ্দিন মাহমুদ।

সাক্ষাতের আলোচনার বিষয়বস্তু নিয়ে প্রধান উপদেষ্টার প্রেস উইং এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বিএনপি প্রতিনিধিরা মূলত বর্তমান সরকারের বিভিন্ন ক্ষেত্রে সংস্কার ভাবনা এবং নির্বাচন নিয়ে তাদের চিন্তা-ভাবনা সম্পর্কে মতবিনিময় করেন।

অন্তর্বর্তী সরকারের প্রতি বিএনপির সমর্থন আছে এবং থাকবে জানিয়ে বিএনপি নেতারা প্রধান উপদেষ্টাকে বলেন, এ সরকারের নেওয়া পদক্ষেপগুলোর বিষয়ে তাদের পূর্ণ সমর্থন আছে। ভবিষ্যতেও এ সমর্থন থাকবে।

বিএনপি নেতারা অনুরোধ করেন, বর্তমান অন্তর্বর্তী সরকারের পক্ষ থেকে যত তাড়াতাড়ি সম্ভব, যেন সংস্কার ও নির্বাচন প্রসঙ্গে রাজনৈতিক দলগুলোর সঙ্গে ব্যাপকভিত্তিক সংলাপ শুরুর ঘোষণা দেওয়া হয়।

বিএনপি নেতারা দেশের অর্থনৈতিক পরিস্থিতি সম্পর্কেও জানতে চান এবং অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে যে শঙ্কা ও সম্ভাবনা আছে, সে বিষয়েও তারা একমত পোষণ করেন।

বিএনপি নেতারা প্রত্যয় ব্যক্ত করে বলেন, বর্তমান সরকার সংস্কার ও নির্বাচন সম্পর্কিত এবং অর্থনৈতিক শৃঙ্খলা রক্ষার জন্য যে পদক্ষেপগুলো নেবে, তা নিয়ে সবাই একসঙ্গে কাজ করবে এবং তারা (বিএনপি) এর সমন্বিত অংশীদার হবে।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
এমইউএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।