ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

সবজির আড়ালে ফেনসিডিল পাচার: গ্রেপ্তার ২ মাদক কারবারি 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
সবজির আড়ালে ফেনসিডিল পাচার: গ্রেপ্তার ২ মাদক কারবারি 

ঢাকা: পিকআপ ভ্যানে সবজির আড়ালে অভিনব কায়দায় পাচারকালে ৬৫১ বোতল ফেনসিডিলসহ ২ মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)। যদিও জব্দ হওয়া পিকআপটি ছিল নাম্বারবিহীন।

 

গ্রেপ্তার মাদক কারবারিরা হলেন, পিকআপ চালক আসামি মো. রাসেল বেপারী (৩৭) ও মো. সোহরাব হোসেন (৩৫)। অভিযানে গ্রেপ্তার আসামিদের কাছ থেকে ৬৫১ বোতল ফেনসিডিল, ১টি নীল রঙের নাম্বারবিহীন পিকআপ, ২টি মোবাইল ফোন, নগদ ১৫০০ টাকা এবং পিকআপে থাকা ১৯ বস্তায় ৭৬০ কেজি বেগুন (পচনশীল পণ্য) উদ্ধার করা হয়।

রোববার (১ সেপ্টেম্বর) ভোরে গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন এলাকায় টঙ্গাইল টু ঢাকাগামী মহাসড়কের ওপর চেকপোস্ট স্থাপন করে অভিযান চালিয়ে মাদকের এই চালানটি আটক করা হয়।

র‌্যাব-১ এর সহকারী পরিচালক (অপস্ অ্যান্ড মিডিয়া অফিসার) সহকারী পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।  
তিনি জানান, রোববার ১ সেপ্টেম্বর প্রথম প্রহরে র‌্যাব-১ এর গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্পের স্পেশালাইজড কোম্পানি কমান্ডারের একটি আভিযানিক দল এবং র‌্যাব সদর দপ্তরের ইন্ট উইংয়ের সহায়তায় জানতে পারি যে, ঠাকুরগাঁও জেলা থেকে ১টি নীল রঙের নাম্বারবিহীন পিকআপ যোগে ফেনসিডিলের একটি বড় চালান নিয়ে গাজীপুরের কালিয়াকৈর থানাধীন গাজীপুর চৌরাস্তার দিকে আসিতেছে। এমন তথ্যের ভিত্তিতে গাজীপুরের কালিয়াকৈর থানাধীন এলাকায় টাঙ্গাইল টু ঢাকাগামী মহাসড়কের ওপর চেকপোস্ট পরিচালনা করে ওই পিকআপটি আটক করা হয়। তল্লাশি করে পিকআপে থাকা সবজির ভেতরে লুকানো অবস্থায় ৬৫১ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।  

র‌্যাবের ওই কর্মকর্তা জানান, গ্রেপ্তার আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন জেলা থেকে চোরাই পথে অবৈধ মাদকদ্রব্য ফেনসিডিল সংগ্রহ করে ঢাকা ও গাজীপুরসহ আশে-পাশের বিভিন্ন জেলায় পাইকারি মূল্যে ক্রয়-বিক্রয় করে আসিছিল বলে স্বীকার করেছে।  

উদ্ধার হওয়া মাদকদ্রব্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তরসহ গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২৪
এসজেএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।