ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

সাবেক ডিবিপ্রধানকে শিল্পাঞ্চল পুলিশে বদলি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
সাবেক ডিবিপ্রধানকে শিল্পাঞ্চল পুলিশে বদলি

ঢাকা: সরকার পতনের আগে ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা (ডিবি) বিভাগের প্রধান থেকে মোহাম্মদ হারুন অর রশীদকে সরিয়ে দায়িত্ব দেওয়া হয় অতিরিক্ত পুলিশ কমিশনার মহা. আশরাফুজ্জামানকে। সরকার পতনের পর রদবদলের মধ্যে আশরাফুজ্জামানকে ডিবি থেকে সরিয়ে পুলিশ সদর দপ্তরে বদলি করা হয়েছিল।

এবার মহা. আশরাফুজ্জামানকে পুলিশ সদর দপ্তর থেকে বদলি করে শিল্পাঞ্চল পুলিশের উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে বদলি করা হয়েছে।

রোববার (১ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব মো. মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত পুলিশ-১ শাখা থেকে জারি করা প্রজ্ঞাপনে এ বদলি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

মহা. আশরাফুজ্জামান বিসিএস ১৭ ব্যাচের কর্মকর্তা। তিনি এর আগে ডিএমপির লজিস্টিকস, ফিন্যান্স বিভাগে এবং পুলিশ ট্রেনিং সেন্টার খুলনার কমান্ড্যান্ট (ডিআইজি) এবং ডিএমপির ট্রাফিক দক্ষিণ বিভাগের যুগ্ম পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

এদিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে অতিরিক্ত পুলিশ কমিশনার রেজাউল করিম মল্লিককে।

রোববার (১ সেপ্টেম্বর) ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ পদায়ন করা হয়।

রেজাউল করিম মল্লিক ১৯৯৮ সালে বাংলাদেশ পুলিশে যোগ দেন। তিনি ১৭তম বিসিএস ব্যাচের কর্মকর্তা। এর আগে তিনি বাংলাদেশ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)সহ বিভিন্ন ইউনিটে দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ সময়: ২৩৩৫ ঘণ্টা,সেপ্টেম্বর ১,২০২৪
এসজেএ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।